হঠাৎ গুলশানের হোটেল গুলোতে কঠোর নিরাপত্তার নির্দেশ

আজ রবিবার থেকে রাজধানীর অভিজাত এলাকা গুলশানের আবাসিক হোটেলগুলোতে নিরাপত্তা জোরদারের নির্দেশ দিয়েছে পুলিশ। এ ছাড়াও হোটেলের অতিথি এবং কর্মচারীদের পরিচয় যাচাই-বাছাই করে নিশ্চিত করার আহ্বান জানানো হয়েছে।

আজ ২৮ এপ্রিল রবিবার পুলিশের গুলশান বিভাগের উপ-কমিশনারের (ডিসি) সঙ্গে হোটেল মালিকদের ‘হোটেলের নিরাপত্তা’ শীর্ষক সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় গুলশানের ডিসি এস এম মোস্তাক আহমেদ খান তাদের নিরাপত্তা বৃদ্ধি করতে বলেন।

এ ব্যাপারে ডিএমপি মিডিয়া ও পাবলিক রিলেসন্স বিভাগ বিষয়টি নিশ্চিত করেছে। সভায় গুলশানের ডিসি মোস্তাক আহমেদ খান সভায় নিরাপত্তার স্বার্থে হোটেলে মেটাল ডিটেক্টর, আর্চওয়ে এবং সিসিটিভি স্থাপন করে হোটেলের নিরাপত্তা জোরদারের করতে বলেন।

তাছাড়া হোটেলের কর্মচারী নিয়োগের ক্ষেত্রে সঠিকভাবে পরিচয়পত্র, ঠিকানা যাচাই করে, প্রয়োজনে পুলিশের মাধ্যমে ভেরিফাই করে নিয়োগ করার জন্য বলেন।

আজ রবিবার থেকে ঢাকায় জঙ্গিবিরোধী জনসচেতনতা বৃদ্ধির জন্য গণসংযোগ সপ্তাহ শুরু করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

এদিকে ডিএমপির এই এ গণসংযোগ সপ্তাহের প্রথম দিনের কর্মসূচির অংশ হিসেবেই ডিসি সব হোটেল মালিকদের সঙ্গে হোটেলের নিরাপত্তা জোরদারের বিষয়ে আলোচনা করেন।

এদিকে মুসল্লিদের নিরাপত্তার স্বার্থে জাতীয় বায়তুল মোকাররম মসজিদসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনায় প্রবেশের ক্ষেত্রে তল্লাশি কার্যক্রম শুরু করেছে মতিঝিল বিভাগের পুলিশ। বায়তুল মোকাররমে আগত প্রত্যেক মুসল্লিকে দেহ তল্লাশির মাধ্যমে মসজিদে প্রবেশ করানো হয়।

এ ব্যাপারে ডিএমপি জানায়, এই গণসংযোগের অংশ ও নগরবাসীর নিরাপত্তা নিশ্চিত করতে ডিএমপির গোয়েন্দা বিভাগ (ডিবি) ও অন্যান্য ক্রাইম বিভাগ রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে চেকপোস্ট বসিয়ে তল্লাশি কার্যক্রম পরিচালনা করে। এ সময় বিভিন্ন যানবাহন ও ব্যক্তির সঙ্গে থাকা ব্যাগ, দেহ তল্লাশি করা হয়।

জানা যায়, আগামী ৪ মে পর্যন্ত ডিএমপির এই গণসংযোগ সপ্তাহ চলবে।