হাসপাতাল ছাড়ছেন ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক মন্ত্রী ওবায়দুল এখন সম্পূর্ণ সুস্থ। এমনটাই খবর পাওয়া গেছে দলীয় সূত্র থেকে। এদিকে আর এক ঘণ্টা পরই হাসপাতাল থেকে ছাড়পত্র পেতে যাচ্ছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সিংগাপুর স্থানীয় সময় আজ শুক্রবার বিকেল ৩টায় (বাংলাদেশ সময় দুপুর ১টা) সিংগাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতাল ছাড়ার কথা রয়েছে তার।

এ ব্যাপারে হাসপাতালে উপস্থিত ওবায়দুল কাদেরের ঘনিষ্ঠ একটি সূত্র এ তথ্য নিশ্চিত করে জানায়, এরই মধ্যে ওবায়দুল কাদের হাসপাতাল ছাড়তে সব ধরনের প্রস্তুতি নিয়ে রেখেছেন। কাগজপত্র প্রস্তুত হওয়ার পর হাসপাতাল কর্তৃপক্ষের আনুষ্ঠানিক ঘোষণা এলেই তিনি হাসপাতাল ছাড়বেন।

এর আগে আজ সকালে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে তোলা ওবায়দুল কাদেরের একটি ছবি সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে পোস্ট করেছেন দিনাজপুর-২ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম। যেখানে দেখা যাচ্ছে ওবায়দুল কাদেরের পাশে তিনি বসে আছেন। সেখানে সড়কমন্ত্রীকে অনেকটা আত্মবিশ্বাসী ও প্রাঞ্জল মনে হচ্ছে।

এ সময় ছবির সঙ্গে হুইপ ইকবালুর রহিম লিখেছেন, ‘আজ সকালে মাউন্ট এলিজাবেথ হসপিটালে। আমাদের প্রিয় কাদের ভাই এখন সম্পূর্ণ সুস্থ। আজ সকালে মাউন্ট এলিজাবেথ হসপিটালে।’ সেখানে তিনি তারিখ যুক্ত করে লিখেছেন, ‘০৫-০৪-১৯’

এর আগে গত ৩ মার্চ ভোরে ফজরের নামাজের পর হঠাৎ শ্বাস-প্রশ্বাসে সমস্যা দেখা দিলে ওবায়দুল কাদেরকে বিএসএমএমইউতে ভর্তি করা হয়। প্রথমে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হলেও পরে হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) রাখা হয় তাকে।

এর পরে এনজিওগ্রামে কাদেরের হার্টে তিনটি ব্লক ধরা পড়ে। পরে শারীরিক অবস্থা কিছুটা স্থিতিশীল হলে গত ৪ মার্চ বিকেলে উন্নত চিকিৎসার জন্য এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি করা হয়।