হাস্যোজ্জ্বল মুখে আদালতে নুসরাত হত্যা মামলার আসামি

মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলার এজাহারভুক্ত আসামি হাফেজ আবদুল কাদের ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

আজ ১৮ এপ্রিল বৃহস্পতিবার হাস্যোজ্জ্বল মুখে আদালতে হাজির হন তিনি। ফেনীর জ্যেষ্ঠ বিচারিক হাকিম সরাফ উদ্দিন আহমদের আদালতে তাকে নিয়ে প্রবেশ করে পুলিশ।

এদিকে আবদুল কাদের সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার হেফজ বিভাগের শিক্ষক। গতকাল বুধবার রাতে তাকে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) রাজধানীর কামরাঙ্গীরচর থেকে গ্রেফতার করে।

এরপর তিনি স্বেচ্ছায় ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে রাজি হলে তাকে আদালতে হাজির করা হয়। এসময় সাংবাদিকরা তার ছবি তুলতে চেষ্টা করলে, তিনি হাসি মুখে কথা বলতে থাকেন।

এর আগে, যে তিনজন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন, সে অনুযায়ী আবদুল কাদের মাদ্রাসা অধ্যক্ষ সিরাজ উদদৌলার পক্ষে মানববন্ধন কর্মসূচি পালন, কারাগারে সাক্ষাৎ করা এবং হত্যাকাণ্ডের দুদিন আগে, অর্থাৎ গত ৪ এপ্রিল সকালে এবং রাতে পৃথক পৃথক সভায় উপস্থিত ছিলেন।

তাছাড়া ১২ জনের উপস্থিতিতে নুসরাত হত্যার রূপরেখা নির্ধারণে তিনি মুখ্য ভূমিকা পালন করেন। তার পরামর্শে হত্যাকাণ্ডে কে কোথায় থাকবে, তা নির্ধারিত হয়।