‘১৯৯৯ সালের বিশ্বকাপে মাননীয় প্রধানমন্ত্রীর দোয়া নিয়েই সফল হয়েছিলাম’

আগামী ৩০ মে থেকে শুরু হবে ক্রিকেটের সবচেয়ে বড় আসর ইংল্যান্ড বিশ্বকাপ। এই লক্ষ্যে সব প্রস্তুতি শেষ করেছে বাংলাদেশ দল। বিশ্বকাপের আগে টাইগারদের প্রাথমিক গন্তব্য আয়ারল্যান্ডের রাজধানী ডাবলিন। সেখানে ত্রিদেশীয় এক সিরিজে অংশ নিবে মাশরাফি বাহিনী। ত্রিদেশীয় সিরিজ শেষ করে বিশ্বকাপ মিশন শুরু করবে সাকিব-তামিমরা।

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের যেকোনো বিদেশ সফর কিংবা বড় মিশনের আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যক্তিগতভাবে ক্রিকেটারদের সঙ্গে দেখা করে থাকেন। তিনি কুশলাদি বিনিময়ের পাশাপাশি সাহস দেয়া এবং অনুপ্রেরণা জুগিয়ে থাকেন সাগ্রহে।

সেই ধারাবাহিকতায় আগামীকাল (বুধবার) দেশ ছাড়ার আগে আজ (মঙ্গলবার) ক্রিকেটাদের সঙ্গে সাক্ষাৎ করেছেন মাননীয় প্রধানমন্ত্রী। প্রায় দুই ঘণ্টা গণভবনে ছিলেন জাতীয় দলের সদস্যরা। আর এ সাক্ষাতের পর আবেগাপ্লুত দলের প্রধান নির্বাচক ও আয়ারল্যান্ড সফরে ম্যানেজার মিনহাজুল আবেদিন নান্নু।

১৯৯৭ সালে আইসিসি ট্রফির স্মৃতি মনে করে প্রধান নির্বাচক বলেন, ‘খুব মনে পড়ছে ১৯৯৭ সালে আইসিসি ট্রফি এবং ১৯৯৯ সালের বিশ্বকাপে মাননীয় প্রধানমন্ত্রীর দোয়া নিয়েই সফল হয়েছিলাম। ‘৯৭ সালে আইসিসি ট্রফি জিতে তার সঙ্গে হাসিমুখে দেখা করেছিলাম। আর ‘৯৯ সালে প্রথম বিশ্বকাপ খেলতে গিয়ে পাকিস্তান ও স্কটল্যান্ডকে হারানোর সুখস্মৃতি নিয়েই প্রধানমন্ত্রীর সাথে আবার দেখা হয়েছিল তার সঙ্গে।’

নান্নু আরও বলেন, ‘খেলাপ্রেমী, ক্রিকেট অনুরাগি মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের পর আমরা দেশ ছাড়ছি, আমার বিশ্বাস এবারও সফলতা আমাদের সঙ্গী হবে যেখানে তার দোয়া ও শুভকামনা আমাদের সঙ্গেই থাকবে।’