৫ম শ্রেণির ছাত্রীকে যৌন নিপীড়ন: প্রধান শিক্ষক গ্রেফতার

নুসরাত জাহান রাফিকে যৌন নিপীড়ন ও পরে আগুন দিয়ে হত্যার রেশ কাটতে না কাটতেই এবার লালমনিরহাটের আদিতমারী উপজেলায় এক ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগ উঠেছে।

এ ঘটনায় লুৎফর রহমান (৫০) নামে এক প্রধান শিক্ষককে গ্রেফতার করেছে পুলিশ। আজ ১৬ এপ্রিল মঙ্গলবার সকালে গ্রেফতার প্রধান শিক্ষককে জেলহাজতে পাঠানো হয়েছে বলে নিশ্চিত করেছেন আদিতমারী থানা পুলিশের ওসি (তদন্ত) সাইফুল ইসলাম।

এদিকে শিক্ষার্থীর অভিভাবকদের অভিযোগ, উপজেলার বড়াবাড়ি এমএইচ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক লুৎফর রহমান ওই বিদ্যালয়ের ছাত্রীদের বিভিন্ন অজুহাতে স্পর্শকাতর স্থানে হাত দিয়ে যৌন হয়রানি করতেন। গত সপ্তাহে ওই বিদ্যালয়ের ৫ম শ্রেণির এক ছাত্রীকে পকেটে টাকা আছে কি-না দেখার অজুহাতে তার বুকে হাত দিয়ে বাথ রুমে আসতে বলেন। বাথ রুমে গেলে তাকে ২০ টাকা দেয়ার প্রস্তাবও দেন তিনি।

এর পরে ওই ছাত্রী বিষয়টি পরিবারকে জানালে তারা ওই ছাত্রীর সাময়িকভাবে স্কুল যাওয়া বন্ধ করে দিয়ে স্থানীয়ভাবে বিচার প্রার্থী হন। গতকাল সোমবার দুপুরে পরিবারের লোকজন বিচার চেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসাদুজ্জামানের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন। একইভাবে আদিতমারী থানাও একটি লিখিত অভিযোগ দায়ের করেন ওই ছাত্রীর মা।

এরপর গতকাল সোমবার বিকেল সাড়ে ৪টার দিকে উপজেলা সদরের বুড়িরবাজার থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার লুৎফর রহমান উপজেলার বড়াবাড়ি এমএইচ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। তার বাড়ি বিদ্যালয়ের পাশেই।

কিন্তু অভিযোগ অস্বীকার করে গ্রেফতার প্রধান শিক্ষক লুৎফর রহমান বলেন, ‘বিদ্যালয়ের জমি নিয়ে ওই ছাত্রীর এক আত্মীয় অভিযোগ করেছিলেন। সে অভিযোগে বিদ্যালয়ের কোন ক্ষতি করতে না পেরে প্রধান শিক্ষক হিসেবে আমাকে নাজেহাল করতে এমন ভিত্তিহীন অভিযোগ দায়ের করা হয়েছে।’