আইপিএল শেষ রাবাদার, বিশ্বকাপ নিয়েও শঙ্কা

চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দুর্দান্ত ছন্দে আছেন দিল্লি ক্যাপিটালসের দক্ষিণ আফ্রিকান পেসার কাগিসো রাবাদা। ১২ ম্যাচ খেলে ২৫ উইকেট শিকার করে সর্বোচ্চ উইকেটশিকারির তালিকায় শীর্ষে আছেন তিনি। অন্যদিকে এরই মধ্যে প্লে-অফ নিশ্চিত করেছে তার দল দিল্লি।

কিন্তু এবার বড় ধরণের দুঃসংবাদ পেল দিল্লি। পিঠের ইনজুরির কারণে আইপিএলের এবারের মৌসুমে আর খেলা হচ্ছে না রাবাদার। আসন্ন বিশ্বকাপের আগে রাবাদার ইনজুরি নিয়ে ভাবতে হচ্ছে দক্ষিণ আফ্রিকাকে। যার ফলে তাকে দ্রুত দেশে ফেরার আদেশ দিয়েছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড।

এ প্রসঙ্গে রাবাদা বলেন, ‘টুর্নামেন্টের এ অবস্থায় দিল্লি ক্যাপিট্যালসকে ছেড়ে যাওয়া অনেক কঠিন আমার জন্য। কিন্তু বিশ্বকাপের মাত্র এক মাস বাকি। তাই আমাকে সিদ্ধান্তটি নিতেই হয়েছে। দিল্লির হয়ে মাঠ এবং মাঠের বাইরে অসাধারণ সময় কাটিয়েছি। আমি বিশ্বাস করি আমাদের দল এবার শিরোপা জিততে পারবে।’

এদিকে এই নিয়ে চার পেসারের ইনজুরি ভাবাচ্ছে দক্ষিণ আফ্রিকাকে। ইনজুরির কারণে টুর্নামেন্ট শুরুর আগেই ছিটকে যেতে হয় লুঙ্গি এনগিডি এবং এনরিচ নর্তজেকে। এরপর ইনজুরির কারণে আইপিএল থেকে ছিটকে যান ডেল স্টেইন। এবার আইপিএল থেকে ছিটকে গেলেন রাবাদা।