আরেকবার বাবাকে হারালাম: কণ্ঠশিল্পী সামিনা চৌধুরী

গতকাল মঙ্গলবার ভোররাত সাড়ে চারটায় সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে মারা যান দেশের কিংবদন্তি সঙ্গীতশিল্পী। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর। গত ৩০ এপ্রিল থেকে তিনি সেখানেই চিকিৎসাধীন ছিলেন।

এদিকে, এই সংগীত শিল্পীর মৃত্যুতে শোকের ছায়া নেমেছে মিডিয়া পাড়ায়। তার কিছুই মেনে নিতে পারছেন না অনেকেই। এমনটাই জানিয়েছেন কণ্ঠশিল্পী সামিনা চৌধুরী।

সামিনা চৌধুরী জানান, খবরটা শোনার পর থেকে নিজেকে আর ধরে রাখতে পারছি না। মনে হচ্ছে আরেকবার বাবাকে হারালাম। আমি তখন খুব ছোট। সুবীর কাকু মাত্রই সিলেট থেকে ঢাকায় এসেছেন। মাঝেমধ্যে বাবার কাছে বাসায় আসতেন। সেখান থেকেই পরিচয়। ১৯৮৩-৮৪ সালে আমার বাবা মাহমুদুন নবীর সুরে ‘ফেরারী বসন্ত’ ছবিতে তিনি একটি গান করেছিলেন। ‘আমি কাঁটার ভুবনে আলোর পিয়াসী’ শিরোনামের সেই গানটিতে তিনি করেছিলেন বাবার পার্ট। আর আমরা দুই বোন গেয়েছিলাম মেয়ের পার্ট। সেই গানটির কথা আজ খুব মনে পড়ছে। কাকুর সঙ্গে কিছু দ্বৈত গানও করেছি।

তিনি বলেন, কাজের বাইরেও খুব সুসম্পর্ক ছিল আমাদের। দেখা হলেই আড্ডা-গল্প-গানে মেতে উঠতাম। তিনি ছিলেন আমাদের সংগীতাঙ্গনের একজন অভিভাবক। তাঁর মৃত্যু আমি কিছুতেই মানতে পারছি না।