আয়াক্সের স্বপ্ন ভেঙে দিল লুকাস মউরা

উয়েফা চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালের দ্বিতীয় লেগে গতরাতে মাঠে নেমেছিল আয়াক্স ও টটেনহাম। আয়াক্সের মাঠে অনুষ্ঠিত ম্যাচে স্বাগতিকদের ৩-২ গোলে হারিয়ে চ্যাম্পিয়নস লিগের ফাইনাল নিশ্চিত করে লন্ডনের দলটি।

টটেনহামের মাঠে প্রথম লেগে আয়াক্স জিতেছিল ১-০ গোলে। তাই ফাইনালে পৌছতে হলে তাদের যেকোন ব্যবধানে ড্রই যথেষ্ট ছিল। অন্যদিকে টটেনহামের জিততেই হত।

এমন ম্যাচে ৩৫ মিনিটের মধ্যেই ২-০ গোলে এগিয়ে যায় আয়াক্স। ৫ মিনিটের সময় ডি লিগট ও ৩৫ মিনিটে হাকিম জিয়েচ এর গোলে ২-০ গোলে এগিয়ে ম্যাচের নিয়ন্ত্রন নিজেদের হাতে তুলে নেয় আয়াক্স। বিরতি পর্যন্ত ২-০ গোলে এগিয়ে ছিল তারা।

কিন্তু বিরতির পর খেলার মোড়ই পাল্টে যায়। ৫৫ এবং ৫৯ মিনিটে জোড়া গোল করে টটেনহামকে খেলায় ফেরায়ন ব্রাজিলিয়ান তারকা লুকাস মউরা।

দুটি গোলই ছিল দর্শনীয়। তবে দ্বিতীয় গোলটি পুরো ১৮০ ডিগ্রি ঘুড়ে দিয়ে দুর্দান্ত এক শটে আয়াক্সের জাল কাঁপান স্পার্স তারকা।

খেলায় তখন দারুণ উত্তেজনা। ফাইনালে যেতে আর একটি গোল প্রয়োজন টটেনহামের। ড্র করলেই হবে আয়াক্সের। ম্যাচের তখন অতিরিক্ত ৫ মিনিটের শেষ মিনিটের খেলা চলছে। তখনই মউরার ম্যাজিক। আয়াক্সের দুই তারকার ফাঁক গলিয়ে লুকাস মউরার দুর্দান্ত খুজে নেয় আয়াক্সের জাল।

এই গোলের সাথে সাথেই মাঠেই কান্নায় মাথা নিচু করেন টটেনহাম কোচ পচেত্তিনো। তবে তার কান্না ছিল আনন্দের। কিন্তু আয়াক্স তারকাদের কান্না ছিল হৃদয় ভাঙার।