ঋষভ পন্থের দুর্দান্ত ব্যাটিংয়ে আইপিএল থেকে ছিটকে গেল রাজস্থান

চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) আজ ৪ মে (শনিবার) দিনের প্রথম ম্যাচে মাঠে নামে দিল্লি ক্যাপিটালস ও রাজস্থান রয়্যালস। বাংলাদেশ সময় বিকাল ৪:৩০ মিনিটে অনুষ্ঠিত হওয়া এই ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন রাজস্থানের অধিনায়ক আজিঙ্কা রাহানে।

জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১১৫ রান করে রাজস্থান। ১১৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৬.১ ওভারে ৫ উইকেট হারিয়ে জয় তুলে নেয় দিল্লি। এই হারে আইপিএল থেকে ছিটকে গেল রাজস্থান।

দিল্লির হয়ে পৃথ্বী ৮, ধাওয়ান ১৬, শ্রেয়াস ১৫, ইনগ্রাম ১২ ও রাদারফোর্ড ১১ রান করেন। অন্যদিকে ঋষভ পন্থ ৩৮ বলে ২ চার ও ৫ ছয়ে ৫৩ রানে অপরাজিত ছিলেন। রাজস্থানের হয়ে ইশ সোধি ৩টি ও গোপাল ২টি উইকেট শিকার করেন।

এর আগে রাজস্থানের হয়ে লিভিংস্টোন ১৪, গোপাল ১২ ও রিয়ান পরাগ ৫০ রান করেন। বাকি কেউ দুই অঙ্ক স্পর্শ করতে পারেনি। দিল্লির হয়ে অমিত মিশ্রা ও ইশান্ত শর্মা ৩টি করে ও বোল্ট ২টি উইকেট শিকার করেন।

দিল্লি ক্যাপিটালস একাদশঃ পৃথ্বী শ, শিখর ধাওয়ান, শ্রেয়াস আইয়ার (অধিনায়ক), ঋষভ পন্থ (উইকেটরক্ষক), কলিন ইনগ্রাম, অক্ষর প্যাটেল, শেরফানে রাদারফোর্ড, কেমো পল, ইশান্ত শর্মা, অমিত মিশ্রা, ট্রেন্ট বোল্ট।

রাজস্থান রয়্যালস একাদশঃ সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), লিয়াম লিভিংস্টোন, আজিঙ্কা রাহানে (অধিনায়ক), রিয়ান পরাগ, স্টুয়ার্ট বিনি, মহিপাল লোমরোর, ওশানে থমাস, শ্রেয়াস গোপাল, কৃষ্ণাপ্পা গৌতম, ভরুন অ্যারন, ইশ সোধি।