একনজরে নারী আইপিএলে জাহানারার ম্যাচের সূচি দেখে দিন

গত বছর থেকেই আইপিএল চলাকালীন নারী ক্রিকেটের প্রচার ও প্রসারের জন্য নারী ক্রিকেটারদের নিয়ে ‘উইম্যান টি-টোয়েন্টি চ্যালেঞ্জ’ নামক টুর্নামেন্ট আয়োজন শুরু করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

সেই ধারাবাহিকতায় এবারের আইপিএল আসরের মধ্যেই অনুষ্ঠিত হবে ‘উইম্যান টি-টোয়েন্টি চ্যালেঞ্জ’। এবারের এই টুর্নামেন্টে অংশ নিচ্ছে তিনটি দল। ভেলোসিটির হয়ে খেলবেন বাংলাদেশ নারী ক্রিকেট দলের তারকা পেসার জাহানারা আলম।

এই টুর্নামেন্টে খেলতে এইর মধ্যে ভারতে আছেন তিনি। আগামীকাল মঙ্গলবার ট্রেইলব্লেজার্সের বিপক্ষে খেলবে মিতালির ভেলাসিটি। দলটির অধিনায়কের দায়িত্ব পালন করবেন ভারতীয় নারী ক্রিকেট দলের কিংবদন্তি খেলোয়াড় মিথালি রাজ।

নারী আইপিএলের পূর্ণাঙ্গ সূচি-

৬ মে: সুপারনোভা বনাম ট্রেইলব্লেজার্স

৭ মে: ট্রেইলব্লেজার্স বনাম ভেলোসিটি

৮ মে: ভেলোসিটি বনাম সুপারনোভা

১১ মে: মেগা ফাইনাল

টুর্নামেন্টে তিন দলের স্কোয়াডঃ

ভেলোসিটিঃ মিথালি রাজ, দেভিকা বৈদ্য, এক্তা বিশ্ত, কোমাল জাঞ্জার, শেফালি ভার্মা, শিখা পান্ডে, শুষ্মা ভার্মা, শুশ্রি দিব্যদর্শনি, ভেদা কৃষ্ণামূর্থি, অ্যামেলিয়া কার, ডেনিয়েল ওয়েট, হেইলি ম্যাথুজ এবং জাহানারা আলম।

সুপারনোভাঃ হারমানপ্রিত কৌর, অনুজা পাতিল, অরুন্ধতি রেড্ডি, জেমিমাহ রদ্রিগেজ, মানসী জোশি, পুনম যাদভ, প্রিয়া পুনিয়া, রাধা যাদভ, তানিয়া ভাটিয়া, চামারি আতাপাত্তু, লেয়া তাহুহু, সোফি ডিভাইন এবং নাতাইল স্কাইভার।

ট্রেইলব্লেজার্সঃ স্মৃতি মান্ধানা, ভারতি ফুলমতি, দায়ালান হেমালতা, দিপ্তি শর্মা, হারলিন দেওল, জাসিয়া আখতার, ঝুলান গোস্বামী, আর কল্পনা, রাজেশ্বরী গাইকোয়াদ, সুজি বেটস, সোফি এক্লেস্টোন, শাকেরা সেলমান এবং স্টেফানি টেলর।