এখন পাকিস্তান নয়, এশিয়ায় ভারতের পর তারাই দাপটে দল

ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে চলতি মাসের ৩০ তারিখে শুরু হবে বিশ্বকাপ। আসন্ন আসরকে ঘিরে সব ধরনের প্রস্তুতি সেরেছে অংশগ্রহণকারী দলগুলো। অন্যান্য দলের চেয়ে একটু বেশিই প্রস্তুত বাংলাদেশ দল। ইতিমধ্যে ভক্ত সমর্থকদের মাঝে বেশ উত্তেজনা ছড়িয়ে পরেছে।

সাধারণ ভক্তদের মতের পাশাপাশি পিছিয়ে নেই জনপ্রিয় তারকারাও। এবার যুক্ত হয়েছেন ভারতের সাবেক ক্রিকেটার ও হালের জনপ্রিয় ধারাভাষ্যকার আকাশ চোপড়া। তিনি সম্প্রতি যোগ দিয়েছেন এই আলোচনায় তবে একটু ভিন্ন ভাবে।

আকাশ চোপড়া করছেন বিশ্বকাপের দল গুলো নিয়ে চুলচেরা বিশ্লেষণ। নিজের সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোতে তারই অংশ হিসেবে রবিবার তুলে ধরেছেন। আকাশ বিশ্লেষণ করেন বাংলাদেশ দলের বিশ্বকাপে সম্ভাবনা নিয়ে ও কত দূর যেতে পারবে বিশ্বকাপে তা নিয়ে।

তিনি বলেন, ‘এশিয়ায় যদি ভারতের পর কোন দলের দাপট থেকে থাকে তাহলে সেটা এখন আর পাকিস্তান নয়, সেটা বাংলাদেশ। ২০১৫ বিশ্বকাপে বাংলাদেশ কোয়ার্টার ফাইনালে খেলেছিল, ২০১৭ এর চ্যাম্পিয়ন্স ট্রফিতে বাংলাদেশ খেলেছিল সেমিফাইনালে। এশিয়া কাপে তো খেলেছিল ফাইনালেই। তো এই দলকে যদি আপনি হালকা ভাবে নেন তাহলে আপনি মস্ত বড় ভুল করছেন। বিশ্বকাপে এই দল ভালো খেলবে। অন্তত ৯ ম্যাচ ওরা খেলবে, আর ম্যাচও জিতবে। হ্যা, শিরোপার দাবিদার হয়তো আমি বলবো না, তবে নক আউটে যে যাবে সেটা আমি বলতে পারি।’