ওজন কমানোর রহস্য জানালেন সাকিব

বর্তমানে বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের শরীরে এসেছে কিছুটা পরিবর্তন। কিছুদিন আগের সাকিব ছিলেন স্বাস্থ্যবান। আর এখন যাকে দেখা যাচ্ছে, তিনি একদম ফুরফুরে, সতেজ, সম্পুর্ণ ফিট।

এর আগে গত ২০০৭ সালে যে বাঁহাতি অলরাউন্ডারকে দেখেছিল বিশ্ব, আজ তাকে সেরকমই দেখাচ্ছে। কিন্তু এর রহস্য কী? জানালেন সাকিব নিজেই, ভারতীয় চিত্রাভিনেতা সালমান খানের একটা সিনেমা দেখে নিজের ফিটনেসই বদলে ফেলেছেন তিনি। কমিয়ে ফেলেছেন ৬ কেজি ওজন।

এদিকে ডাবলিনে ত্রিদেশীয় সিরিজের পর একটি অনলাইন পোর্টালকে দেওয়া সাক্ষাৎকারে সাকিব জানান নিজের ফিটনেস রহস্যের কথা।

এ সময় সাকিব বলেন, ‘সালমান খানের ‘কিক’ সিনেমাটা দেখেননি? নিজেকে জাগাতে তার কিক লাগত! আমারও ওরকম একটা কিক প্রয়োজন ছিল।’

এদিকে বিসিবি সভাপতিও তার ফিটনেসে মুগ্ধ। তাও জানিয়েছেন সাকিব।

সাকিব বলেন, ‘পাপন ভাইও (বিসিবি সভাপতি নাজমুল হাসান) সেদিন বললেন, ‘তোমাকে তো ২০০৭ সালের সাকিবের মতো লাগছে। অনেকেই বলছেন এমন কথা। নিজেও খুব ভালো অনুভব করছি। নিজের কাছে অনেক আত্মবিশ্বাসী লাগছে, অনেক ফিট মনে হচ্ছে নিজেকে।’

এদিকে গত বিপিএলের পর থেকেই ছিলেন জাতীয় দলের বাইরে। ইনজুরির জন্য মিস করেছেন নিউজিল্যান্ড সিরিজ। মাঝে আইপিএল খেললেও সুযোগ পাননি বেশি। বসেই কাটাতে হয়েছে সময়টা। আর এই সময়টাকেই বেছে নিয়ে সাকিব। নিজের ফিটনেসটা করে ফেললেন ঝরঝরে।

এদিকে সাম্প্রতিক কিছু কর্মকাণ্ড নিয়ে মাঠের বাইরে কড়া সমালোচনা হচ্ছিল তাকে নিয়ে। সমালোচনা এমন পর্যায়ে পৌঁছায়, স্ত্রীকেও হস্তক্ষেপ করতে হয়। কিন্তু গতকাল মাঠে দেখা গেল সেই দুর্দান্ত সাকিবকে। কৃপণ বোলিংয়ের পর তিন নম্বরে ব্যাটিংয়ে নেমে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

গতকাল ক্লনটার্ফ ক্রিকেট গ্রাউন্ডে ওয়েস্ট ইন্ডিজের দেওয়া টার্গেটে তামিম-সৌম্যর দুর্দান্ত ব্যাটিংয়ে ওপেনিং জুটি থেকেই আসে ১৪৪ রান। ৭৩ রান করে সৌম্য ফিরে গেলে ক্রিজে সাকিব ক্রিজে এসে ম্যাচ জিতিয়ে তবে মাঠ ছাড়েন।

তাছাড়া ব্যাটিংয়ে নেমেই সাবলীলভাবেই খেলেন সাকিব। ৩২ ওভার পাঁচ বলের সময় নার্সের বলে ডিপ মিড উইকেটে এক বিশাল ছয়ের মারে বলই হারিয়ে ফেলেন এ বাঁহাতি ব্যাটসম্যান। ৬১ বলে ৬১ রান করে দলকে জিতিয়েই মাঠ ছেড়েছেন।