ওভালে ২৪০০০ আসনের মধ্য ১৬০০০ বাংলাদেশিদের দখলে

দক্ষিন আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু করবে বাংলাদেশ ক্রিকেট দল। আগামী ২ জুন ওভালে মাঠে নামার মধ্য দিয়ে শুরু হতে যাচ্ছে টাইগারদের বিশ্বকাপ যাত্রা। ৩০ মে থেকে শুরু হবে যাওয়া বিশ্বকাপের আগে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে মাশরাফি বাহিনী।

আর এবার বিশ্বকাপ ক্রিকেটারদের মধ্যেই থেকে শুরু করে পুরো জাতির মাঝেই এক অব্যক্ত আকাঙ্ক্ষা কাজ করছে , আর তা হল বিশ্বকাপ জয়ের! সেই আকাঙ্ক্ষার আগুনে ঘি ঢেলে দেয়ার মত কাণ্ডই করে বসলেন যুক্তরাজ্য প্রবাসী বাঙালী সমর্থকেরা। খেলা শুরুর আগেই গ্যালারী দখল করেছে তারা।

ওভালে ২৪ হাজার আসনের মধ্যে ১৬ হাজার আসন এখন টাইগার ক্রিকেট সমর্থকদের দখলে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষের ম্যাচে মাঠে থেকে টাইগারদের উজ্জীবিত করতেই তাদের এই প্রয়াস। শুধু ওভাল এ নয় প্রায় সব ভেন্যু নিজেদের দখলে রাখার ইচ্ছা টাইগার সমর্থকদের। আজ কার্ডিফে নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। এই ম্যাচেও প্রচুর বাংলাদেশী সমর্থকদের উপস্থিতি আশা করা যাচ্ছে।

বিষয়টি নিয়ে লন্ডন প্রবাসী এক ক্রিকেট ভক্ত মোখলিসুর রহমান ছোটন জানান ‘বাংলাদেশ ক্রিকেট দলের সাম্প্রতিক পারফর্মেঞ্চ এবং নিজ দেশের প্রতি অগাধ ভালোবাসা থেকেই তাদের এই উন্মাদনা।’

তিনি জানান ‘একটা সময় সবাই বাংলাদেশ দলকে অবহেলা করত, আর এখন লন্ডনের স্থানীয় মানুষরাও বাংলাদেশ দলকে সম্মান করে এবং তাঁরাও বিশ্বাস করে বাংলাদেশের বিশ্বকাপ জয় সম্ভব।’