ঘূর্ণিঝড় ফনির তাণ্ডবে লন্ডভন্ড উড়িষ্যা, নিহত ৪

ভারতের ওড়িশায় আঘাত হেনেছে বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘ফণী’। প্রবল শক্তি নিয়ে আজ শুক্রবার স্থানীয় সময় সকাল পৌনে ৯টার দিকে ওই রাজ্যের পুরী উপকূলে আঘাত হানে ঘূর্ণিঝড়টি।আর এর পরই আঘাত হানে আরেক সৈকত শহর গোপালপুরে। ঘূর্ণিঝড় ‘ফণী’ উড়িষ্যায় আছড়ে পড়ার সময় এর গতিবেগ ছিল ঘণ্টায় ২১০ কিলোমিটার। এই শক্তি নিয়ে ঘূর্ণিঝড় পুরী ও গোপালপুরজুড়ে তান্ডব চালাচ্ছে।

এদিকে, অতিপ্রবল ঘূর্ণিঝড় ফনি শুক্রবার সকালের ভারতের উড়িষ্যায় গোপালপুরে আঘাত হানার পর সেটি দেশটির উত্তর-উত্তরপূর্ব দিকে অতিক্রম করা শুরু করেছে। এখন পর্যন্ত রাজ্যটিতে চারজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। খবর ওডিসাসানটাইমস।

ভারতীয় আবহাওয়া অফিসের খবরে বলা হয়েছে, এটি আগামী ছয় ঘণ্টার মধ্যেই দুর্বল হয়ে পড়বে।

জানা গেছে, কেন্দ্রপাড়া জেলার রাজনগর এলাকায় ঊষা বৈদ্য নামের ৭০ বছর বয়সী এক বৃদ্ধা সকালে সাড়ে ৮টায় দেবেন্দ্রনারায়ণপুরে ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্রে যাওয়ার সময় নিহত হন। পুরিতে দুজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। তাদের একজনের বাড়িতে গাছ উপড়ে পড়লে তিনি নিহত হন। আর অন্যজনের ওপর ঝড়ো বাতাসে বাড়ির অ্যাজবেস্টস পড়লে হাসপাতালে নেয়ার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আর সাক্ষীগোপাল জেলায় গাছ পড়ে ১৮ বছর বয়সী এক কিশোর নিহত হয়েছেন।