ঝড় তুলে ফিরে গেলেন ব্রাভো

আজ বিস্ট্রলে প্রস্তুতি নিউজিল্যান্ড মুখোমুখি ওয়েস্ট ইন্ডিজ। বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় শুরু হয় দুই দলের লড়াই। টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছে নিউজিল্যান্ড।

টসে হেরে ব্যাট করতে নেমে প্রথম ওভারে বোল্টের বল কোন মতে সামলিয়ে পড়ে ওভারে শুরু হয় গেইলের ঝড়। ম্যাট হেনরি ওভারটিতে ২টি চার ও ২টি ছয় হাঁকিয়েছেন গেইল। তবে এই ঝড় বেশি দূর এগিয়ে নিতে পারেননি গেইল। যার বল ভয়ে মারেননি শেষ পর্যন্ত তার বলে ক্যাচ দিয়ে ফিরে যান তিনি। ২২ বলে ৩ ছয় ও চারটি চার ৩৬ রান করে বোল্টে বলে ফিরে যান তিনি।

গেইলের আউট হলেও ঝড় থামেনি ওয়েস্ট ইন্ডিজের। ক্রিজে এসেই ঝড় শুরু করেন উইকেটকিপার শাই হোপ। লুইস-হোপের ব্যাটিং ঝড়ে ১৩ ওভারে ১১০ রান তোলেন তারা। ঝড় তুলে দুর্দান্ত হাফসেঞ্চুরি তুলে নিলেন লুইস। ৫১ বলে ৫০ ৬ চার ও ১ ছয়ে অর্ধশতক হাঁকান তিনি। তবে ৫৪ বলে ৫০ রান করে জেমস নিশাম বল ফিরে যান তিনি।

অন্য প্রান্তে ঝড় তুলে নিলেন শাই হোপ। ৩৯ বলে ৩ ছক্কা ও ২ চারে অর্ধশতক তুলে নেন তিনি। লুইসের ফিরে গেলে ক্রিজে আসেন ব্রাভো। তবে ঝড় তুলে ফিরে যান তিনি। ২২ বলে ২৫ রান করে ৩ চার ও ১ ছক্কায় রান আউট হয়ে ফিরে যান।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ২৭ ওভারে ৩ উইকেট হারিয়ে ২০৪ রান।

নিউজিল্যান্ড স্কোয়াড : মার্টিন গাপ্টিল, কলিন মুনরো, কেন উইলিয়ামসন (অধিনায়ক), রস টেলর, হেনরি নিকোলস, টম ব্লান্ডেল, কলিন ডি গ্র্যান্ডহোম, জেমস নিশাম, মিচেল স্যান্টনার, লকি ফার্গুসন, ট্রেন্ট বোল্ট, টিম সাউদি, ইশ সোধি, টম ল্যাথাম, ম্যাট হেনরি।

ওয়েস্ট ইন্ডিজ স্কোয়াড : ক্রিস গেইল, ইভিন লুইস, ড্যারেন ব্রাভো, শাই হোপ, শিমরন হেইটমার, অ্যাশলে নার্স, আন্দ্রে রাসেল, জেসন হোল্ডার (অধিনায়ক), কার্লোস ব্র্যাথওয়েট, ওশেন থমাস, শ্যানন গ্যাব্রিয়েল, শেলডন কোটরেল, কেমার রোচ, ফ্যাবিয়ান অ্যালেন, নিকোলাস পুরান।