টাকার জন্য কোহলি কি-ই না করতে পারে: ব্র‍্যাড হজ

ভারতে সম্প্রতি এক টেলিভিশন বিজ্ঞাপন করে বেশ বিপাকে পড়েছেন দেশটি জাতীয় দলের অধিনায়ক ভিরাট কোহলি ও দলের তরুণ উইকেটরক্ষক ব্যাটসম্যান রিশাব পান্ট। বিজ্ঞাপনের মান খুব একটা জুতসই না হওয়াতে এই দু’জনকে দিচ্ছেন সমর্থকেরা। আর এবার সেই দলে যুক্ত হলেন অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার ব্র‍্যাড হজ।

বর্তমান সময়ে উপমহাদেশে ক্রিকেটের ব্যাপক জনপ্রিয়তার কথা মাথায় রেখেই এদানিং টেলিভিশন বিজ্ঞাপতে আলাদা কদর ক্রিকেটারদের। আর বাড়তি অর্থ রোজগারের আশায় খেলোয়াড়রাও সেই দিকে ঝুঁকছেন। তবে সেটা কখনো কখনো সমালোচনা সৃষ্টির কারণ হয়ে দাঁড়াচ্ছে।

তেমনি একটি বিজ্ঞাপন করে সমালোচিত হলেন কোহলি। ছেলেদের ব্রণ নিরাময়ের জন্য এক ক্রিমের বিজ্ঞাপনে পান্টের সঙ্গে জুটি বেঁধেছেন ভারত অধিনায়ক ভিরাট কোহলি৷ অতীতে ছেলেদের ত্বক সুন্দর হওয়ার ক্রিমের বিজ্ঞাপনগুলিতে পরিচিত মুখ ছিলেন ভিরাট৷ তবে এবার এই বিজ্ঞাপনের কারণেই সমর্থকদের রোষানলে পড়তে হচ্ছে তাকে।

আর কোহলি-পান্টের ব্রণ নিরাময়ের বিজ্ঞাপন দেখে অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার ও আইপিএলের দল কিংস ইলেভেন পাঞ্জাবের সাবেক কোচ ব্র্যাড হজ নিজের টুইটার অ্যাকাউন্টে সমালোচনা করে করেছেন।

তিনি লিখেছেন, ‘টাকা জন্য মানুষ কি-ই না করে!’

তবে কোহলি ভক্তরা অবশ্য হজের সমালোচনা করে টুইটের উত্তরে লেখেন, ‘ঠিকই, ম্যাচ জিততে কি-ই না করেন ক্রিকেটাররা!’

হজের আগে অবশ্য কোহলিকে খোঁচা দিয়ে ইংলিশ পেসার স্টুয়ার্ট ব্রড টুইটারে লিখেছিলেন, ‘আমি বিশ্বাস করি জস বাটলার ও বেন স্টোকস এই ব্র্যান্ডের দুর্দান্ত দূত হতে পারে। দয়া করে যোগাযোগ করুন।’