দেশ যদি না বাঁচে কাপ দিয়ে কী হবে: মাশরাফি

বাংলাদেশ বিকেল ৩টা ৩০ মিনিট খেলাটি শুরু হয় ক্রিকেট বিশ্বকাপ। উদ্বোধনী ম্যাচে ম্যাচে মুখোমুখি দক্ষিণ আফ্রিকা ও স্বাগতিক ইংল্যান্ড। খেলাটি সরাসরি দেখাচ্ছে গাজী টিভি, মাছরাঙা, স্টার স্পোর্টস ওয়ান, স্টার স্পোর্টস টু ও স্টার স্পোর্টস সিলেক্ট ওয়ান।

এ আসরকে সামনে রেখে বিভিন্ন ভক্ত-সর্মথকদের মধ্যে উত্তেজন বিরাজ করছে। এবার সেরা সবচেয়ে সেরা দল নিয়ে বিশ্বকাপ খেলতে গেছে বাংলাদেশ। বাংলাদেশকে বিশ্বকাপে নেতৃত্ব দিচ্ছেন মাশরাফি। বিশ্বকাপে এবার বাংলাদেশে কাছে প্রত্যশা অনেক। মাশরাফির নেতৃত্বে বিশ্ব জয়ের আশা বাংলাদেশিদের।

এদিকে, ১৪ জুলাই আপনার হাতে বিশ্বকাপ নাকি আপনার স্বপ্নের ‘ক্লিন নড়াইল গ্রিন নড়াইল’। জবাবে ‘ক্লিন নড়াইল গ্রিন নড়াইল’ আগে বললেন তিনি। বিশ্বচ্যাম্পিয়নের প্রত্যাশাটাই বাড়াবাড়ি বলে মনে করেন অধিনায়ক।

মাশরাফি বলেন, দুটির সঙ্গে তুলনা করতেই চাই না। প্রথম কথা হলো, বিশ্বচ্যাম্পিয়নের প্রত্যাশাটাই বাড়াবাড়ি। ভক্তরা ভাবতে পারেন, তবে বাড়াবাড়ি হবে। আমরা এখনো ওই পর্যায়ে যাইনি। তার পরও কল্পনার সূত্র ধরেই যদি বলি, তাহলে অবশ্যই বিশ্বকাপ জিতলে দারুণ কিছুই হবে। ক্লিন নড়াইল গ্রিন নড়াইল আরো বড়।

তিনি বলেন, কাপের চেয়ে বড় এ কারণেই বলব, একটা জায়গাও যদি পরিবর্তন হয়, সেটা একটা মাইলস্টোন হবে। দেশ যদি না বাঁচে তাহলে কাপ দিয়ে কী হবে? দেশ বাঁচলে পরে না কাপ! তবে সঙ্গে এটাও বলব, বিশ্বকাপ জেতাটাও গর্বের ব্যাপার হবে।