নাইট রাইডার্স সংসারে আগুন

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলের এবারের আসরে শুরুটা দারুণ হয়েছিল কলকাতা নাইট রাইডার্সের। কিন্তু মাঝপথে হঠাৎই হারিয়ে যায় দলটি। অধিনায়ক আর টিম ম্যানেজমেন্টের একের পর এক ভুল সিদ্ধান্তের বলি হয়ে শেষে তারা বিদায় নিয়েছে শূন্য হাতেই।

এমন বিদায়ের পর চারদিকে জল্পনা শুরু হয়ে গেছে। কলকাতা নাইট পরিবারের ভেতরে যে আগুণ জলে উঠেছিল সেটাই চলে এসেছে প্রকাশ্যে। কোচ সাইমন ক্যাটিচও স্বীকার করে নিয়েছেন এই কথা।

মাঠেই দেখা গিয়েছিল কলকাতার দুটো দল হয়ে গেছে। দিনেশ কার্তিকের অধিনায়কত্বে আস্থা ছিল না আন্দ্রে রাসেলের সেটা সে প্রকাশ্যেই বলেছে সংবাদ সম্মেলনে। মাঠেও সুনিল নারিন বা রাসেলের মতামতের কোন ধার ধারেনি কার্তিক। টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্ত নিয়েও রাসেল করেছেন সমালোচনা।

কার্তিকের ব্যক্তিগত কোচ অভিষেক নায়ারকে দলে যেভাবে গুরুত্ব দেয়া হয়েছে তাতে দলেরই একাংশ খুশি ছিল না। সেই ব্যক্তিগত কোচকেই আবার নাইটদের একাডেমির দায়িত্ব দেয়া হয়েছিল। ছিল দলটির মেন্টরও। তিনি আবার দলটির শীর্ষ এক কর্তার ঘনিষ্ট। তাই দল নির্বাচনে কার্তিক ও তার কোচের মতামতই প্রাধান্য পেয়েছে সবচেয়ে বেশি। রাসেলদের বলতে গেলে কোন মূল্যই ছিল না।

রাসেলকে উপরে ব্যাটিংয়ে নামানো দরকার ছিল। এটা বুঝতে কোন ক্রিকেট পন্ডিত হওয়া লাগেনা। উথাপ্পার ফর্ম নেই দেখেও কেন তাকে উপরে ব্যাটিংয়ে পাঠানো হল? শুভম্যান গিল দারুণ ছন্দে থাকার পরও কেন তাকে শেষের দিকে ব্যাটিংয়ে নামানো হত? এগুলোই এখন কলকাতা ভক্তদের প্রশ্ন।