ফ্লেচারের তাণ্ডবে বড় জয় পেল ওয়েস্ট ইন্ডিজ

গতকাল ডাবলিনে ওয়েস্ট ইন্ডিজ ও আয়ারল্যান্ডের মধ্যকার তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টুয়েন্টি ম্যাচে অধিনায়ক স্ট্যাফি টেলরের অর্ধশতক ও এফি ফ্লেচারের ৪ উইকেটের কল্যাণে আইরিশ নারীদের বিপক্ষে বড় জয় পায় উইন্ডিজ নারী দল।

ম্যাচ বিবরণী: প্রথমে ব্যাট করতে নেমে অধিনায়ক স্ট্যাফিন টেলরের ৫৩ বলে ৭৫ রানের মারকুটে ব্যাটিংয়ে মজবুত ভিত পায় উইন্ডিজ নারী দল। তার ৭৫ রানের এই ইনিংসটি ১১টি চার ও ১ ছক্কায় সাজানো ছিলো। তাকে সঙ্গ দেন দলের অন্য দুই ব্যাটসম্যান ব্রিটিনে কোপার (১৭) ও শেমেইন ক্যাম্পবেল্লে (২০)।

ওয়েস্ট ইন্ডিজের শুরুটা হয় বাজেভাবে। ইনিংসের বয়স যখন ৪ ওভার, তখন অপেনিং ব্যাটসম্যান হেলে ম্যাতিউস ব্যাক্তিগত মাত্র ৩ রানে প্যাভিলিয়নে ফিরে গেলে, অধিনায়ক টেলর ও কোপার ইনিংসকে ১০ ওভারে ৫০ রানে নিয়ে যান।

এগারোতম ওভারে সোফি ম্যাকমোহন তার অসাধারণ বোলিংয়ের মাধ্যমে কোপারকে সাঝঘরে ফেরান। টেলরকে সঙ্গ দিতে তখন ক্রিজে আসেন শেমেইন। ৩য় উইকেট জুটিতে তারা দুজন মিলে সংগ্রহ করেন ৪৭ বলে ৭৫ রান! বিশ ওভার শেষে ওয়েস্ট ইন্ডিজ নারী দলের মোট রান হয় ১৩৯। জবাবে ১৪০ রানের লক্ষ্যে মাঠে নেমে ১৮.৪ ওভারে মাত্র ৭৫ রানে অলআউট হয় আয়ারল্যান্ডের মেয়েরা। আইরিশদের হয়ে দুই অঙ্কের ঘরে যেতে পেরেছিলেন মাত্র একজন!

৫৫ বলে ৪৬ রান করা কিম গ্রথে নবম উইকেটের শিকার হলে আইরিশরা তাদের ইনিংস সমাপ্ত ঘোষনা করে। কারণ প্রথম ইনিংসে উইন্ডিজ ব্যাটসম্যান ক্যাম্পেবেল্লের ব্যাট থেকে আসা শক্তিশালী শট ফেরাতে গিয়ে ডান পায়ের গোড়ালি তে আঘাত পেয়ে মাঠ ছাড়েন আইরিশ অধিনায়ক লাওরা ডেলানি। সেইজন্য পরে তিনি আর ব্যাট করতে নামতে পারেন নি। ৩২ রানে কোন উইকেট না হারানো আয়ারল্যান্ডের ইনিংস, উইন্ডিজ নারীদের বিধ্বংসী বোলিংয়ে মাত্র ৭৫ রানে থামতে হয়! ফলে ৬৪ রানের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে ক্যারিবিয়ান নারী দল।

উইন্ডিজদের হয়ে হেনরী ২টি, ফ্লেচার চারটি উইকেট লাভ করেন। পাশাপাশি শেমেলিয়া কণেল ও সেলমেন ১টি করে উইকেট পান।

সংক্ষিপ্ত স্কোর: ওয়েস্ট ইন্ডিজ নারী দল: ১৩৯/৪ (২০ ওভার)

আয়ারল্যান্ড নারী দল: ৭৫/১০( ১৮.৪ ওভার)

ফলাফল: ওয়েস্ট ইন্ডিজ নারী দল ৬৪ রানে জয়ী।