বিশ্বকাপে বোলাররা এবার বেধড়ক পিটুনির শিকার হবেন: মার্ক ওয়াহ

সামনে ইংল্যান্ড বিশ্বকাপ। এই বিশ্বকাপে বল মাঠে গড়াতে বাকি আর মাত্র ৮ দিন। আর যেখানে ব্যাট হাতে মাঠ মাতাবেন বিশ্বের বড় বড় তারকা ক্রিকেটাররা। জনপ্রিয় এই আসরটি শুরু আগেই চলছে নানা সমীকরণ।

এবারের আসরে কোন কোন ক্রিকেটার ভালো করবেন। কে হতে পারেন ট্রাম্প কার্ড। ভক্ত-সমর্থক থেকে শুরু করে ক্রিকেটের তারকাও এ নিয়ে বিভিন্ন মন্তব্য করছেন। এবার তাদের সঙ্গে যোগ দিয়েছেন অস্ট্রেলিয়ান কিংবদন্তি মার্ক ওয়াহ।

মার্ক ওয়াহরও অনুমান, এবার বিশ্বকাপেই হয়ে যেতে পারে ৫০০ রানের ইনিংস।

তিনি বলেন, ‘বিশ্বকাপে ৪৫০ হতেই পারে। উইকেটে ঘাস নেই, বোলাররা তেমন সাহায্য পাবে না। এই কন্ডিশনে ভারতীয় ব্যাটসম্যানরা বেশ সাহায্য পাবে। ধোনি হতে পারে ওদের ট্রাম্প কার্ড।’

তিনি মনে করেন, এবারের বিশ্বকাপে ৫০০ রানের ম্যাচ উপভোগ করতে পারবেন ক্রিকেটপ্রেমীরা।

মার্ক ওয়াহ বলেছেন, ‘৫০০ রানের স্কোর শুনতে অবিশ্বাস্য মনে হয়। কেউ ৫০০ করতে পারে না (ওয়ানডেতে)। তবে আমার মনে হচ্ছে এবার পারবে। কোনো এক দুর্বল দলের বিপক্ষে ব্যাটিংয়ে ছন্দে থাকা কেউ করেও ফেলতে পারে অভাবনীয় এমন কিছু।’

তিনি বলেন, “এটা অবিশ্বাস্য শোনায়। আপনি হয়তো ৫০০ রান ছোঁয়ার কথা চিন্তা করবেন না। কিন্তু, আমার মনে হয়, এটা চিন্তা করার সময় এসে গেছে।”

কিভাবে হয়ে যেতে পারে ৫০০ রানের রেকর্ড ইনিংস এবিষয়ে তিনি বলেন, “আমি মনে করি, বড় দলগুলোর মধ্যে একটি দল ছোট দলগুলোর যে কোনো একটির বিপক্ষে এই ঘটনা ঘটাবে। বোলাররা এবার বেধড়ক পিটুনির শিকার হবেন।”