বিশ্বকাপে বোলিং নিয়ে শামির নতুন পরিকল্পনা

আগামী ৩০ মে থেকে শুরু হচ্ছে ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় আসর ক্রিকেট বিশ্বকাপ। আর আসন্ন বিশ্বকাপকে সামনে রেখে সব দলের প্রস্তুতি সম্পন্ন। আর বিশ্বকাপে ভারতীয় ত্রিফলা পেস আক্রমণের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য হলেন মোহাম্মদ শামি। ব্যক্তিগত বা পারিবারিক জীবনে সমস্যা থাকলেও বাইশ গজে তার প্রভাব পড়তে দেননি তিনি। তাই এবার ইংল্যান্ডে বিশ্বকাপে ইয়র্কারেই মাত দিতে তৈরি তিনি।

এবারের বিশ্বকাপে ইংল্যান্ডে ব্যাটসম্যানরা সুবিধা পেলেও বোলার হিসেবে নিজেকে অন্য উচ্চতায় তুলে নিয়ে যেতে চান শামি।

এ বিষয়ে শামি বলেন, “ইংল্যান্ডে ফ্ল্যাট উইকেট ব্যাটসম্যানদের স্বর্গরাজ্য। কিন্তু বোলারদের জন্যও সমান সুযোগ রয়েছে পরিস্থিতি কাজে লাগানোর। আবহাওয়াকে কাজে লাগিয়ে পরিস্থিতি অনুযায়ী সঠিক লেন্থে বল করতে হবে। আমার বলে গতি আছে সঙ্গে সুইংও রয়েছে যা দিয়ে ব্যাটসম্যানদের আঘাত করতে পারব। আমি এসব নিয়ে একেবারেই বিব্রত নই। বরং আমি বিশ্বাস করি ওখানকার আবহাওয়া আমার বোলিংয়ের জন্য অনুকূল পরিবেশ। অফ স্টাম্পের বাইরে লেট-সুইং এবারের বিশ্বকাপে ভালো কাজ দেবে।”

তিনি বলেন, “আমি যখন মাঠের বাইরে ছিলাম তখন একবারের জন্যও ফোকাস নষ্ট করিনি। বরং অনুশীলন চালিয়ে গিয়েছি। আর তার চেয়েও বড় কথা যেটা হল ইংল্যান্ডে আমার বড় অস্ত্র হবে ইয়র্কার। বিশ্বকাপে আমি ইয়র্কার বেশি মাত্রায় ব্যবহার করব। আমি জোরে বল করব সঙ্গে ভিতরের ঢুকে আসা বলগুলোতে ব্যাটসম্যানদের সমস্যা হবে।”