ভারতের বিপক্ষে ম্যাচটা ছিল বোলাদের জন্য পরীক্ষা-নিরিক্ষা : সুনীল যোশি

বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে ভারতের বিপক্ষে ৯৫ রানের বড় ব্যবধানে হারের বাংলাদেশ দল। নিজেদের দ্বিতীয় প্রস্তুতিমূলক ম্যাচে টস জিতে ফিল্ডিং করছে বাংলাদেশ। ব্যাট করতে নেমে কেএল রাহুল ও এমএস ধোনির সেঞ্চুরিতে ৩৫৯ রান করে ভারত। ভারতে এই বিশাল রানে চাপ পড়ে বাংলাদেশ।

তবে পরাজিত হলেও চিন্তিত নয় বাংলাদেশ। এই ম্যাচ দিয়ে বিভিন্ন পরীক্ষা-নিরিক্ষা চালিয়েছে টাইগাররা। যা দলের জন্য ইতিবাচক, মনে করছেন বাংলাদেশ দলের স্পিন বোলিং কোচ সুনীল যোশি।

তিনি বলেন, ‘এটা আমাদের প্রথম প্রস্তুতি ম্যাচ, এখানে অনেক ইতিবাচক দিক রয়েছে। আমি মনে করি আমাদের বোলারদের জন্য এটা ভালো সুযোগ ছিল ভারতীয় ব্যাটসম্যানদের বিপক্ষে বোলিং করা। ম্যাচটি বোলারদের সুযোগ করে দিয়েছে বিভিন্ন ব্যাটসম্যানের ক্ষেত্রে বোলিংয়ের ধরণ বুঝতে। এছাড়া ভিন্ন ভিন্ন পাওয়ার প্লে এবং ম্যাচের ভিন্ন ভিন্ন পরিস্থিতিতে বোলিংয়ের সুযোগও পেয়েছে বোলাররা।

সুনীল যোশি বলেন, ‘অনেক পরীক্ষা-নিরীক্ষা হয়েছে। ম্যাচের বিভিন্ন সময়ে, বিভিন্ন পরিস্থিতিতে, বিভিন্ন ব্যাটসম্যানদের বিপক্ষে আমাদের বোলাররা কেমন করে, সেটি দেখতে চেয়েছিলাম আমরা। আমাদের প্রায় সব বোলার বল করেছে, প্রায় সবাই ব্যাট করেছে। আমরা এটিই চেয়েছিলাম।’