ভুল-ত্রুটি কিছু হলে ক্ষমা করবেন: মাশরাফি

আসন্ন বিশ্বকাপ ও ত্রিদেশীয় সিরিজ মিশনে অংশ নিতে আজ ১ মে বুধবার ঢাকা ত্যাগ করে বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। আয়ারল্যান্ড ও ইংল্যান্ড সফর মিলিয়ে দুই মাসেরও বেশি সময় দেশের বাইরে থাকতে হবে তাদের। তাই ঢাকা ছাড়ার পূর্বে দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন ওয়ানডে ক্যাপ্টেন মাশরাফি বিন মর্তুজা।

এদিকে দেশ ছাড়ার আগে মাশরাফি বিন মর্তুজা বলেন, ‘বাংলাদেশ দল যাচ্ছে বিশ্বকাপ খেলতে, সবাই দোয়া করবেন। ভুল-ত্রুটি কিছু হলে ক্ষমা করবেন। সবাই একসঙ্গে বাংলাদেশ দলের পাশে থাকবেন। ইনশা আল্লাহ আমরা ভালো খেলার চেষ্টা করব। ইনশা আল্লাহ, আমরা সেরাটা দেয়ার চেষ্টা করব যাবে ভালো ফলাফল হয়।’

এদিকে বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলতে হবে বাংলাদেশকে। ভিন্ন আবহাওয়ার সঙ্গে খাপ খাওয়া এবং পারফর্মের চিন্তা, সবমিলিয়ে সফরটি বাংলাদেশের জন্য বেশ চ্যালেঞ্জিং।

এদিকে পূর্ব নির্ধারিত সিডিউল অনুযায়ী, আগামী ৫ মে ত্রিদেশীয় সিরিজ শুরু হচ্ছে। এদিন আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ দল। বাংলাদেশের প্রথম ম্যাচ ৭ মে, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।

ত্রিদেশীয় সিরিজ শেষে ইংল্যান্ড যাবে বাংলাদেশ। আগামী ৩০ মে শুরু হবে বিশ্বকাপ। বিশ্বকাপে বাংলাদেশের প্রথম খেলা আগামী ২ জুন, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে।

এদিকে আড়াই মাসের লম্বা এই সফরের জন্য ১৭ সদস্যের দল আজ এমিরেটসের একটি ফ্লাইটে ঢাকা ত্যাগ করেছে। দলে থাকা ১৯ ক্রিকেটারেরই একসঙ্গে যাওয়ার কথা ছিল। তবে দুজন পৃথকভাবে যাচ্ছেন।

বাংলাদেশ দলের সঙ্গে যাননি টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তিনি যাবেন আজ সন্ধ্যায়। আর গতকাল সন্ধ্যায়ই ফরহাদ রেজা আয়ারল্যান্ডের উদ্দেশে ঢাকা ছেড়েছেন।