মাকে ঘরের কাজে সাহায্য করছেন তামিমপুত্র, ভিডিও ভাইরাল

সম্প্রতি সামাজিক যোগাযোগের মাধ্যম ইনস্টাগ্রামে মাজর একটি ভিডিও শেয়ার করেছেন বাংলাদেশ জাতীয় দলের অভিজ্ঞ ওপেনার তামিম ইকবালের স্ত্রী আয়েশা সিদ্দিকা। সেখানে তাদের ছেলের মজার মুহূর্তের এই ভিডিওটি খুব দ্রুতই ছড়িয়ে পড়েছে নেট দুনিয়ায়।

শেয়ার করা ওই ১৬ সেকেন্ডের ভিডিও দেখা যাচ্ছে, ফ্লোরে বসে রয়েছে তামিম ইকবালের ছেলে আরহাম ইকবাল খান। তার হাতে কাঁচ পরিষ্কারক তরল। একটি কাপড় তাতে ভিজিয়ে পাশেই থাকা ড্রেসিংরুমের আয়না পরিষ্কার করছে তামিমপুত্র।

এদিকে, ভিডিওর মাঝামাঝিতে দেখা যায় মা আয়েশা সিদ্দিকা জিজ্ঞেস করছেন, ‘কি করছো?’ জবাবে তামিমপুত্র বলে ‘আমি খালি আয়না মুছতেছি।’ কিছুক্ষণ পর মা বলে, ‘পরিষ্কার হয়ে গেছে তো।’ আরহাম বলে, ‘না হয়নি।’ তখন মা আবার বলে, ‘আচ্ছা করো করো। ভালো করে করো।’

মজার এই ভিডিওটি দেশে সবাই প্রশংসায় ভাসাচ্ছে তামিম-পত্নীকে। সমর্থকরা বলছেন, এই বয়সেই ঘরের কাজ করা শিখে গেছে আরহাম, মাশা আল্লাহ।

আবার অনেকে বলছেন, আয়েশাকে ধন্যবাদ, ছেলেকে এভাবে ঘরের কাজ শেখানোর জন্য। কেউ বা আবার মজা করে বলছেন, এটা তো শিশুশ্রম!

ফেসবুক কিংবা ইনস্টাগ্রামে আরহাম ইকবাল খানের দেখা মেলে নিয়মিতই। তামিম-পত্নী প্রায় প্রতিদিনই ব্যক্তিগত অ্যাকাউন্ট থেকে তাদের একমাত্র ছেলে আরহামের ছবি পোস্ট করেন। ছেলের দুষ্টুমি হোক কিংবা মা-ছেলের খুনসুটি—প্রায় প্রতিটি মুহূর্ত সবার সঙ্গে ভাগাভাগি করেন তিনি। এবারও তার ব্যতিক্রম হয়নি।

উল্লেখ্য, ২০১৩ সালের ২২ জুন বান্ধবী আয়েশা সিদ্দিকার সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন তামিম ইকবাল। বিয়ের তিন বছরের মাথায় তাদের ঘর আলো করে জন্ম নেয় ছেলে আরহাম ইকবাল খান। ২০১৬ সালের ২৮ ফেব্রুয়ারি জন্মগ্রহণ করা তামিম-পুত্রের। বর্তমানে তার বয়স তিন বছর পার করেছে।