মাঠে নামার আগে একটাই চাওয়া, জানালেন মোস্তাফিজ

আসন্ন বিশ্বকাপকে সামনে রেখে সব প্রস্তুতি সম্পন্ন করেছে দল গুলো। বিশ্বকাপে খেলার আগে আইপিএল মাতিয়েছেন বিশ্ব ক্রিকেটাররা। এবার বাংলাদেশ দলে অন্যতম সেরা পেসার মোস্তাফিজ। মোস্তাফিজ আন্তর্জাতিক ক্রিকেটের কঠিন মঞ্চে আবির্ভূত হলেন প্রতিপক্ষের ব্যাটসম্যানদের জন্য অপার রহস্যের আধার হয়েও।

২০১৫-র জুনে দেশের মাটিতে অভিষেক ওয়ানডে সিরিজেই ‘কাটার’ নামের মারণাস্ত্রে ভারতকে এমন কাবু করলেন যে প্রচারের সবটুকু আলোও কেড়ে নিলেন এই বাঁহাতি পেসার। এরপর ‘কাটার মাস্টার’ আন্তর্জাতিক ক্রিকেটের পাশাপাশি মাতিয়েছেন আইপিএলও। তবে সময় সব সময় এক রকম যায় না। তাঁরও যায়নি। ফলে পারফরম্যান্সে ভাটার টান এসেছে। বিশেষ করে কাঁধের অস্ত্রোপচারের পর নিজেকে ফিরে পেতে লড়েছেনও অনেক। সাফল্যের সঙ্গে ব্যর্থতাও হাত ধরাধরি করে চলছে সেই থেকে।

তবে সব কিছুকে পেছনে ফেলে আবার আগের মতো শুরু করতে চান তিনি। তাই মাঠে নামার আগে তাই একটাই চাওয়া যাতে বিশ্বকাপ কোন ধরণের ইনজুরিতে না পড়েন।

তিনি বলেন, বিশেষ কোনো কিছুই না। এই ধরুন ইয়র্কার আছে। ভালো জায়গায় বোলিং করেও তো সফল হওয়া যায়। সেটিই টার্গেট আছে। শুধু আমার নয়, আমাদের সব পেস বোলারেরই। আর চেষ্টা করতে হবে ডট বল বেশি কিভাবে করা যায়। ডট বলের পারসেন্টিজ বাড়াতে হবে। আমি আমার সেরাটাই দেওয়ার চেষ্টা করব। চাইব, বিশ্বকাপটি যেন ইনজুরিমুক্ত থেকে খেলে আসতে পারি।