সেরা মিডল অর্ডার পেয়ে গেছে বাংলাদেশ: মাশরাফি

ইংল্যান্ড বিশ্বকাপ মাঠে গড়াতে বাকি আর মাত্র ৮ দিন। যেখানে ব্যাট হাতে মাঠ মাতাবেন বিশ্বের বড় বড় তারকা ক্রিকেটাররা। বিশ্বকাপ মাতাতে মুখিয়ে আছে টাইগাররাও। বিশ্বকাপের আগে ত্রিদেশীয় একটি সিরিজে খেলে বাংলাদেশ। এই সিরিজে ফাইনাল শেষ করেই মাশরাফি ফিরেছেন দেশে।

এদিকে, পরিবারের সঙ্গে তিন দিনের ছুটি কাটিয়ে বিশ্বকাপ দলের সঙ্গে যোগ দিতে মাশরাফি আজ দেশ ছাড়লেন। দেশ ছাড়ার আগে মাশরাফি দেশবাসীর কাছে দোয়া চাইলেন।

এর আগে গণমাধ্যমেকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছেন বাংলাদেশের ত্রিদেশীয় সিরিজ নিয়ে সাফল্যের বিভিন্ন দিকের কথা। বর্তমানে সেরা মিডল অর্ডার পেয়ে গেছেন বাংলাদেশ। এমনটাই মনে করে অধিনায়ক।

তিনি বলেন, হ্যাঁ, আমি তো মনে করি পুরোপুরি ঠিক আছে। আর যদি নাও থাকতো তা আমার বলার সুযোগ ছিল না। বিশেষ করে টুর্নামেন্টের ১০-১২ আগে। কিন্তু আমি নিশ্চিত মিডল অর্ডারে এর চেয়ে ভালো অপশনস আর নাই। যারা বাইরে আছে, ১-২ জন হয়তো আছে। তবে এর চেয়ে ভালো অপশনস নাই।

সাকিব না থাকার পরও ফাইনালে মিডল অর্ডারে খুব বেশি পরিবর্তন আসেনি সেটাই তার প্রমাণ।

মাশরাফি বলেন, শতভাগ। মিডল অর্ডার ব্যাটসম্যানরাও এটা শতভাগ ফিল করবে। প্রত্যেকটা প্লেয়ার তার অবস্থান চিন্তা করে, যে আমার অবস্থানটা শক্ত আছে কিনা। যখন অবস্থানটা শক্ত থাকে তখন হয় কি, পারফর্ম করতে সুবিধা হয়। ডেলিভার করতে সুবিধা হয়। আমি নিশ্চিত সাকিব না খেলাতে, একটার জায়গায় অনেক কিছু পরিবর্তন হয়ে যায় দলে। এক্ষেত্রে এবার হয়নি। যদিও বোলিংটা একটু দুর্বল ছিল। তারপরও আমরা মিডল অর্ডারে নড়াচড়া করিনি। এই জায়গাগুলোতে শক্ত থাকায় আমি নিশ্চিত যে, ওরা আরো ভালো বোধ করবে।