সৌম্য-মোসাদ্দেকের ব্যাটিং নিয়ে যা বললো মাশরাফি

ইংল্যান্ড বিশ্বকাপ মাঠে গড়াতে বাকি আর মাত্র ৮ দিন। যেখানে ব্যাট হাতে মাঠ মাতাবেন বিশ্বের বড় বড় তারকা ক্রিকেটাররা। বিশ্বকাপ মাতাতে মুখিয়ে আছে টাইগাররাও। বিশ্বকাপের আগে ত্রিদেশীয় একটি সিরিজে খেলে বাংলাদেশ। এই সিরিজে ফাইনাল শেষ করেই মাশরাফি ফিরেছেন দেশে।

এদিকে, পরিবারের সঙ্গে তিন দিনের ছুটি কাটিয়ে বিশ্বকাপ দলের সঙ্গে যোগ দিতে মাশরাফি আজ দেশ ছাড়লেন। দেশ ছাড়ার আগে মাশরাফি দেশবাসীর কাছে দোয়া চাইলেন।

এর আগে গণমাধ্যমেকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছেন বাংলাদেশের ত্রিদেশীয় সিরিজ নিয়ে সাফল্যের বিভিন্ন দিকের কথা। ফাইনালে সৌম্য, মোসাদ্দেকের দুটি ইনিংস ছিল বাংলাদেশের শিরোপা জয়ের অন্যতম প্রধান দিক।

মাশরাফি বলেন, পজেটিভ খেলা ছাড়া কোনো অপশনস ছিল না। কারণ প্রায় ৯ করে রান রেট ছিল। তখন শুরুতে ৫ ওভার ব্যবহার বিষয় ছিল। সৌম্য অসাধারণ শুরু করেছে, তামিমও ভালো সঙ্গ দিচ্ছিল। ৫০ রানের জুটি হয়ে গিয়েছিল। অতি দ্রুত রান হয়েছে। ওইটা আসলে টোনটা সেট করে দিয়েছে।

তিনি বলেন, মাঝখানে খেলা সমান-সমান চলছিল। কিছু উইকেট পড়াতে হয়তো একবার ওদের দিকে, আরেকবার আমাদের দিকে আসছিল। কিন্তু মোসাদ্দেক শেষটা করেছে অনন্য। হয়তোবা একটা ওভারে খেলা আমাদের দিকে নিয়ে আসছে, তবে শুরু থেকেই ও বেশ দাপুটে ব্যাটিং করেছে।