অস্ট্রেলিয়াকে ২৪০ রানের টার্গেট দিল শ্রীলঙ্কা

আজ বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে মুখামুখি হয় অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কা। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ২৩৯ রান করতে সমর্থ হয় শ্রীলঙ্কা। ওপেনার থিরিমান্নে ও করুনারত্নের ওপেনিং জুটিতে ভালো সংগ্রহ পায় শ্রীলঙ্কা।

দলীয় ৪৪ রানে ও ব্যাক্তিগত ১৬ রানে ক্যান রিচার্ডসনের বলে আউট হন অধিনায়ক করুনারত্নে। তিনে ব্যাট করতে নামা কুশাল পেরেরা উইকেটে থিতু হওয়ার আগেই দলীয় ৭১ রানে ম্যাক্সওয়েলের বলে ব্যাক্তিগতভাবে ১২ রান করে আউট হয়ে যান। এর পর কুশাল মেন্ডিজকে নিয়ে দলীয় ৭১ রান থেকে ১১০ রানে নিয়ে যান লাহিরু থিরিমান্নে। নাথান লিয়নের বলে বোল্ড হওয়ার আগে থিরিমান্নের ব্যাট থেকে আসে ৫৬ রান। তার এই ইনিংসটি সাজানো ছিল ৭টি চারে।

এরপর শ্রীলঙ্কার শিবিরে আর কেউ বাঁধা হয়ে দাঁড়াতে পারেনি। মিডল অর্ডারে কাঙ্খিত রান তুলতে না পারলেও ধনাঞ্জয়া ডি সিলভার ৪১ বলে ৪৩ রানের ইনিংসের উপর ভর করে ২৩৯ রান সংগ্রহ করে লায়নরা। অস্ট্রেলিয়ার হয়ে ১টি করে উইকেট পান নাথান লিয়ন, স্টিভেন স্মিথ,প্যাট কামিন্স, মিশেল স্টার্ক, গ্লেন ম্যাক্সওয়েল ও ক্যান রিচার্ডসন। পাশাপাশি ২টি উইকেট পান স্পিনার এডাম জাম্পা।