আগামীকালের জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষা স্থগিত

ঘূর্ণিঝড় ‘ফণী’র কারণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে আগামীকালের সব পরীক্ষা স্থগিত করা হয়েছে। এর আগে ঘূর্ণিঝড় ‘ফণী’র কারণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে শনিবারের সব পরীক্ষাও স্থগিত করা হয়।

শনিবার (৪ মে) বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ শাখার ভারপ্রাপ্ত পরিচালক ফায়জুল করিম।

তিনি জানান, স্থগিত হওয়া পরীক্ষার পরিবর্তিত সূচী পরে জানিয়ে দেওয়া হবে।

এ বিষয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, অনিবার্য কারণে রবিবারের পরীক্ষা স্থগিত করা হয়েছে। স্থগিত হওয়া এসব পরীক্ষার সংশোধিত তারিখ ও সময় পরে জানিয়ে দেওয়া হবে। তবে পরীক্ষার পূর্বঘোষিত অন্যান্য তারিখ ও সময়সূচি অপরিবর্তিত থাকবে।

এদিকে, বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘ফণী’ গভীর নিম্নচাপে রূপ নিয়েছে। এ কারণে সর্তকতা নামিয়ে চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্কতা জারি করা হয়েছে বলে আবহাওয়া অধিদপ্তর। শনিবার (৪ মে) রাজধানীর আগারগাঁওয়ে আবহাওয়া অফিসে ঘূর্ণিঝড়ের সর্বশেষ অবস্থান ও পরিস্থিতি সম্পর্কে এ তথ্য জানান অধিদপ্তরের পরিচালক আয়েশা খাতুন।

অধিদপ্তরের পরিচালক আয়েশা খাতুন বলেন, মোংলা এবং পায়রা সমুদ্রবন্দরকে ৭ নম্বর বিপদ সংকেত নামিয়ে তার পরিবর্তে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। তেমনিভাবে চট্টগ্রাম ৭ নম্বর বিপদ সংকেত নামিয়ে তার পরিবর্তে ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে।

তিনি জানান, কক্সবাজারে ৪ নম্বর সতর্কতা সংকেত নামিয়ে তার পরিবর্তে ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে। অর্থাৎ চট্টগ্রাম, পায়রা, মোংলা এবং কক্সবাজার এই চার সমুদ্রবন্দরেই বর্তমানে ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে।