আফ্রিদি অনেক খেলোয়াড়ের ক্যারিয়ার ধ্বংস করে দিয়েছে : ইমরান

সম্প্রতি আত্মজীবনীমূলত বই প্রকাশ করেছে পাকিস্তানের সাবেক অলরাউন্ডার শহীদ আফ্রিদি। সেই বইয়ে একের পর এক বোমা ফাটানোর মত তথ্য দিচ্ছেন তিনি। বয়স কমিয়ে ক্রিকেট খেলেছেন বলেই তিনি তার বইয়ে জানিয়েছেন। এছাড়াও সাবেক অনেক ক্রিকেটারকে রীতিমত ধুয়ে দেন আফ্রিদি।

এরপরই আফ্রিদির সমালোচনা শুরু হয়ে যায়। এবার সেই সমালোচনায় নাম লেখালেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার ইমরান ফরহাত। আফ্রিদি অনেক পাকিস্তানি ক্রিকেটারের ক্যারিয়ার অকালেই শেষ করে দিয়েছেন বলেই মন্তব্য করেছেন তিনি।

তিনি বলেন, ‘আফ্রিদির নতুন বইয়ে আমি যা পড়েছি বা দেখেছি, তারপর আমি নিজেই লজ্জ্বিত। প্রায় বিশ বছর ধরে নিজের বয়স সম্পর্কে মিথ্যা বলে বেড়ালো এবং এতদিন পরে এসে সে সাধু সেজে আমাদের ক্রিকেটের কিংবদন্তিদের ব্যাপারে মিথ্যাচার শুরু করলো। যে সে নিজেই ক্রিকেটের শেষ কথা।’

তিনি আরো বলেন, ‘আমাদের তথাকথিত সাধুবাবার (আফ্রিদি) সম্পর্কে আমার নিজেরই অনেক গল্প বলার আছে। সে নিশ্চিতভাবেই অনেক প্রতিভাবান, তবে সেটা শুধুমাত্র রাজনীতিবিদ হওয়ার ক্ষেত্রে।’

‘আফ্রিদির ব্যাপারে আমার নিজেরই অনেক গল্প বলার আছে। এছাড়াও আমি আহ্বান করবো আফ্রিদির বইয়ে যেসব খেলোয়াড়-কোচদের অপমান করা হয়েছে তারাও যেনো এ লোকের বিরুদ্ধে মুখ খোলেন। সে তার নিজের সুবিধার জন্য অনেক খেলোয়াড়ের ক্যারিয়ার ধ্বংস করে দিয়েছে।’- যোগ করেন ইমরান।