আবারও মুখোমুখি হচ্ছে বার্সা-রিয়াল!

স্পানিশ সুপার কাপের নতনু ফরম্যাট ঘোষণার পর থেকেই জল্পনা শুরু হয়েছে। আবারও হয়ে যেতে পারে এল ক্লাসিকো। সেটাও স্পানিশ সুপার কাপের সেমিফাইনাল বা প্রথম ম্যাচেই।

স্পানিশ সুপার কাপে এখন নতুন নিয়মে লড়াই করবে চারটি দল। লা লিগা চ্যাম্পিয়ন ও রানার্সআপ এবং কোপা ডেল রে চ্যাম্পিয়ন ও রানার্সআপ।

নিয়ম অনুযায়ী লা লিগা চ্যাম্পিয়ন মুখোমুখি হবে কোপা ডেল রে রানার্সআপের সাথে। কোপা ডেল রে চ্যাম্পিয়ন মুখোমুখি হবে লা লিগা রানার্সআপের সাথে।

এরই মধ্যে বার্সালোনা লা লিগা জিতে নিয়েছে। দুই নম্বরে থাকার সম্ভাবনা বেশি অ্যাতলেটিকো মাদ্রিদেরই। অন্যদিকে কোপা ডেল রের ফাইনালে উঠেছে ভ্যালেন্সিয়া ও বার্সা। এর অর্থ দাড়াচ্ছে বার্সালোনা দুটি জায়গাতেই রয়েছে। যার কারণে এই টুর্নামেন্টে চতুর্থ দল হিসেবে চলে আসবে লা লিগার তৃতীয় হওয়া দলটি যেখানে এখন আছে রিয়াল মাদ্রিদ।

যদি বার্সালোনা কোপা ডেল রে তে চ্যাম্পিয়ন হয় তাহলে স্পানিশ সুপার কাপের প্রতিপক্ষ নির্ধারণ হবে লটারিতে। কিন্তু যদি কোপা ডেল রেতে ভ্যালেন্সিয়া জিতে যায় তাহলেই সুপার কাপের সেমিতে কোপা চ্যাম্পিয়ন হিসেবে তারা লা লিগার রানার্সআপ অ্যাতলেটিকোকে পাবে।

তখন লা লিগা চ্যাম্পিয়ন বার্সা তো আর কোপা ডেল রে রানার্সআপ হয়ে নিজেদের বিপক্ষে খেলতে পারবেনা, তারা তখন মুখোমুখি হবে রিয়ালের।