আমাদের বেঞ্চ পাওয়ারটাও এখন শক্তিশালী: মাশরাফি

ইংল্যান্ড বিশ্বকাপ মাঠে গড়াতে বাকি আর মাত্র ৮ দিন। যেখানে ব্যাট হাতে মাঠ মাতাবেন বিশ্বের বড় বড় তারকা ক্রিকেটাররা। বিশ্বকাপ মাতাতে মুখিয়ে আছে টাইগাররাও। বিশ্বকাপের আগে ত্রিদেশীয় একটি সিরিজে খেলে বাংলাদেশ। এই সিরিজে ফাইনাল শেষ করেই মাশরাফি ফিরেছেন দেশে।

এদিকে, পরিবারের সঙ্গে তিন দিনের ছুটি কাটিয়ে বিশ্বকাপ দলের সঙ্গে যোগ দিতে মাশরাফি আজ দেশ ছাড়লেন। দেশ ছাড়ার আগে মাশরাফি দেশবাসীর কাছে দোয়া চাইলেন।

এর আগে গণমাধ্যমেকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছেন বাংলাদেশের ত্রিদেশীয় সিরিজ নিয়ে সাফল্যের বিভিন্ন দিকের কথা। তিনি মনে করেন বেঞ্চ থাকা খেলোয়াররা অনেক শক্তিশালী।

এ বিষয়ে মাশরাফি বলেন, শতভাগ। আমরা যে মাইন্ড সেটআপ নিয়ে ওখানে গেছি, ওখানে শেষ পর্যন্ত ওই অবস্থানে ছিলাম। এটা হয়তোবা একটা প্লেয়ারের জন্য ভালো লাগার ব্যাপার। আবার যে রান করেও খেলতে পারেনি, তার জন্যও কিন্তু ভালো ফিল। তার মনে থাকবে, পরবর্তী যে মানুষটা সুযোগ পাবে, সেটা আমি। সৌম্য রান করেছে প্রথম দুই ম্যাচে, আমরা আবার সৌম্যর কাছেই ফিরে গেছি।

তিনি বলেন, সৌম্য ইনজুরিতে না পড়লে হয়তো তিন নম্বর ম্যাচটাও খেলতো। কিন্তু আমাদের আবার দেখার ব্যাপারও ছিল। লিটনকে সুযোগ দেয়ার ব্যাপার ছিল। আল্লাহ না করুক বিশ্বকাপে গিয়ে অন্য কারো ২-৩ ম্যাচ সমস্যা হতে পারে, লিটনকে খেলানো দরকার ছিল। লিটন খেলে রান করে যেটা হয়েছে যে, লিটন জানে যে, নেক্সট ম্যান ইজ মি। রাহীও জানে যে, নেক্সট ম্যান ইজ মি।

টাইগার অধিনায়ক আরও বলেন, একইভাবে আমরা সবাই সুস্থ থাকার পরও আমরা আমাদের মূল প্রসেসে ফিরে গেছি। রুবেলকে শেষ ম্যাচে ১৩ জনে রাখছি। আমরা সাইফউদ্দিনে ফিরে গেছি। এটা হচ্ছে আমার কাছে মনে হয় রেগুলার প্রসেস। এটাই হওয়া উচিত। অন্যান্য দলগুলো এটাই করে। আমাদের এটার ঘাটতি ছিল। আমরা এই টুর্নামেন্টে এটা করতে পারছি। এটা করতে পারার পেছনে আসলে ওরা পারফর্ম করেছে আরো সুবিধা হয়েছে, এটাও সত্যি কথা। তবে এই মেসেজটাও গুরুত্বপূর্ণ।