আমার কাছে বিশ্বকাপ দুই রকমের : মাশরাফি

আজ উদ্ভোধনী ম্যাচে মুখোমুখি হবে ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা। বাংলাদেশ বিকেল ৩টা ৩০ মিনিট খেলাটি সরাসরি দেখাবে গাজী টিভি, মাছরাঙা, স্টার স্পোর্টস ওয়ান, স্টার স্পোর্টস টু ও স্টার স্পোর্টস সিলেক্ট ওয়ান।

এদিকে, বাংলাদেশ সময় এ আসরকে সামনে রেখে বিভিন্ন ভক্ত-সর্মথকদের মধ্যে উত্তেজন বিরাজ করছে। এবার সেরা সবচেয়ে সেরা দল নিয়ে বিশ্বকাপ খেলতে গেছে বাংলাদেশ। বাংলাদেশকে বিশ্বকাপে নেতৃত্ব দিচ্ছেন মাশরাফি। বিশ্বকাপকে দুই ভাবে দেখছেন তিনি।

মাশরাফি বলেন, বিশ্বকাপ দুই রকমের। একটি শুধুই রোমাঞ্চকর অভিজ্ঞতা। অন্যটি হলো, হাইপ যদি বেশি থাকে তাহলে খেলার দিকেই মনোযোগ বেশি থাকে। আমার কাছে ২০০৩ বিশ্বকাপ ছিল শুধুই রোমাঞ্চের। প্রথম বল হাতে নেওয়ার স্মৃতিটা এখনো মনে আছে। ডারবানে কানাডার সঙ্গে ম্যাচে কোন এন্ড থেকে প্রথম দৌড় শুরু করেছিলাম, সেটাও স্পষ্ট মনে আছে। ওদের মূল ব্যাটসম্যান (জন ডেভিসন), নামটা মনে নেই…চিনতাম না। কয়েক ম্যাচে পরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সেঞ্চুরিও করেছিল।

তিনি বলেন, আমার বাউন্সার পুল করে দিয়ে আউট হয়েছিল। থ্রিলই অন্য রকম ছিল। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে সেই রোমাঞ্চ আর থাকে না। এখন এক্সসাইটমেন্টের চেয়ে কনসার্নই বেশি। এখন দলকে ঘিরে অনেক প্রত্যাশা। আমার নিজেরও শেষ বিশ্বকাপ। এটা নিয়েও বেশি আবেগ নাই। আমার ক্যারিয়ার তো কবেই শেষ হয়ে যেতে পারত। এখনো যে খেলছি, সেটা তো বোনাস। বলতে পারেন ‘লাইফ’ পাওয়া ক্যারিয়ার।