আর মাত্র ১টি উইকেটের অপেক্ষায় সাকিব

আর মাত্র ১ উইকেট পেলে ক্রিকেট বিশ্বের পঞ্চম অলরাউন্ডার হিসেবে অনন্য কীর্তি গড়বেন সাকিব আল হাসান। ত্রিদেশীয় সিরিজে ইতিমধ্যে ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ। যে কারণে আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচটি হয়ে দাঁড়িয়েছে কেবল আনুষ্ঠানিকতার। এ ম্যাচের আগে দারুণ এক মাইলফলক ছোঁয়ার অপেক্ষায় টাইগার অলরাউন্ডার সাকিব।

তিনি বাংলাদেশের দ্বিতীয় বোলার এবং একমাত্র স্পিনার হিসেবে ওয়ানডেতে ২৫০ উইকেটের মাইলস্টোন স্পর্শ করবেন। আর ১ উইকেট পেলে ক্রিকেট বিশ্বের পঞ্চম অলরাউন্ডার হিসেবে ওয়ানডেতে ৫ হাজার রান এবং ২৫০ উইকেট শিকারের কীর্তি গড়বেন সাকিব। দ্রুততম সময়ে এ ডাবল ছোঁয়ার অপেক্ষায় সাকিব।

এ তালিকায় এখন পর্যন্ত নাম লিখিয়েছেন সনাৎ জয়াসুরিয়া, শহীদ আফ্রিদি, জ্যাক ক্যালিস ও আবদুর রাজ্জাক। সাকিব ওয়ানডেতে ৫ হাজার ৬৬৭ রান করা এ অলরাউন্ডার খেলেছেন ১৯৭ ম্যাচ। দুই পেস অলরাউন্ডার রাজ্জাক ও ক্যালিস নিজেদের ২৯৬তম ম্যাচে ৫ হাজার রান ও ২৫০ উইকেট নেয়ার কীর্তি গড়েন।

আর দুই স্পিন অলরাউন্ডার জয়াসুরিয়া ৩০৪ ম্যাচে এবং আফ্রিদি ২৭৩ ম্যাচে অসাধারণ এ ডাবলের কৃতিত্ব দেখান। তৃতীয় বাঁহাতি স্পিনার হিসেবে ওয়ানডেতে ২৫০ উইকেটের স্বাদ পাওয়ার দ্বারপ্রান্তে সাকিব। জয়াসুরিয়া ৩২৩ উইকেট নিয়ে সবার ওপরে রয়েছেন। আর ড্যানিয়েল ভেট্টোরি ৩০৫ উইকেট নিয়ে রয়েছেন দুই নম্বরে।