আয়ারল্যান্ডের ফর্ম, ইংল্যান্ডে শুরু থেকে অব্যাহত থাকলে শিরোপা জেতাও অসম্ভব নয়

৩০ মে থেকে শুরু হবে ক্রিকেটের সবচেয়ে বড় আসর ক্রিকেট বিশ্বকাপ। বিশ্বকাপকে সামনে রেখে সব প্রস্তুতি সম্পন্ন বাংলাদেশ দলের। বিশ্বকাপের আগে ত্রিদেশীয় সিরিজে মুখোমুখি হয় বাংলাদেশ। এই সিরিজে অপরাজিত শিরোপা জিতে ফুরফুরে মেজাজে টিম টাইগার।

আগামী ২৬ মে পাকিস্তান এবং ২৮ মে ভারতের বিপক্ষে দু’টো প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। এরপর ২ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বিশ্বকাপের আসল লড়াই।

এদিকে, ম্যাচের দিন আবহাওয়া এবং প্রতিপক্ষ বিবেচনায় একাদশে পরিবর্তন আনা হবে, সেক্ষেত্রে স্কোয়াডের সবাই ফর্মে থাকায় খুশি টাইগার টিম ম্যানেজমেন্ট।

মিনহাজুল আবেদীন নান্নু জানিয়েছেন, আয়ারল্যান্ড সিরিজে অদল বদল করে খেলানো হয়েছিলো স্কোয়াডে থাকা সবাইকেই। এক রাহী ছাড়া বোলারদের পারফরম্যান্স খুব একটা নজর কাড়া না হলেও, ব্যাটসম্যানরা আছেন দারুণ ছন্দে। ওপেনিংয়ে লিটন দাস এবং লোয়ার মিডলে মোসাদ্দেক সৈকতের পারফরম্যান্সে দারুণ খুশি টিম ম্যানেজমেন্ট।

তিনি বলেন, ইংলিশ কন্ডিশন এমন একটা কন্ডিশন যেখানে সকালে, বিকেলে, রাতে আলাদা আলাদা ওয়েদার। পনেরো জনের স্কোয়াডের মধ্যে সবাই এখন ভালো অবস্থানে আছে। টিম ম্যানেজমেন্ট যাকে যেভাবে ইচ্ছা করবে তাকে সেভাবে খেলাবে। যদি ওপেনিংয়ে দুইটা বাঁহাতি খেলাতে চায়, খেলাবে। এটা নির্ভর করবে ওখানে ম্যাচের পরিস্থিতির ওপর।

তবে দেশ ছাড়ার আগে থেকেই দলে মধ্যে বাসা বেঁধেছিলো কিছু ইনজুরি ভূত। আর আয়ারল্যান্ডে তা ভালোই ভুগিয়েছিলো দলকে। সমস্যাগুলো ইংল্যান্ডে বয়ে নিয়ে গেলেও, খুব একটা গুরুতর কিছু নয় বলেই মনে করেন তিনি।

বিষয়টি নিয়ে মিনহাজুল আবেদীন নান্নু বলেন, এগুলি বড় কোনো ইনজুরি না। আমাদের ফিজিওর যে রিপোর্ট আছে তাতে ওরা সবাই খেলার জন্য এখন ফিট আছে। এজন্য এটা নিয়ে বেশি চিন্তা করার কোনো কারণ নাই। স্কোয়াড এখন পুরোপুরি রেডি আছে।

সাবেক এ অধিনায়ক মনে করেন, দলে কিছু ইনজুরি সমস্যা থাকলেও, সেগুলো খুব একটা গুরুতর নয়। আর আয়ারল্যান্ডের ফর্ম, ইংল্যান্ডে শুরু থেকে অব্যাহত থাকলে শিরোপা জেতাও অসম্ভব নয়।