ইংল্যান্ড যাচ্ছেন ওপেনার ইমরুল কায়েস

বিশ্বকাপ থেকে বাদ পড়লেও ইংল্যান্ড যাচ্ছেন বাংলাদেশ ক্রিকেট দলের তারকা ওপেনার ইমরুল কায়েস। বাংলাদেশ দল যখন বিশ্বকাপে ব্যস্ত থাকবে, তখন ইংল্যান্ডের ঘরোয়া টুর্নামেন্টে খেলবেন বিশ্বকাপ দল থেকে বাদ পড়া এই তারকা ক্রিকেটার।

বৃহস্পতিবার মিরপুরে সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান।

আগামী ৩০ মে ইংল্যান্ডে বিশ্বকাপ শুরু হবে। এই লক্ষ্যে বৃহস্পতিবার ঢাকা ত্যাগ করেছে বাংলাদেশ ক্রিকেট দল। । তার আগে আয়ারল্যান্ডে (ওয়েস্ট ইন্ডিজ-বাংলাদেশ ও আয়ারল্যান্ড) ত্রিদেশীয় সিরিজে অংশ নেবে বাংলাদেশ দল।

আয়ারল্যান্ডে-ওয়েস্ট ইন্ডিজ বিপক্ষে ত্রিদেশীয় সিরিজ শেষ হলে আয়ারল্যান্ড থেকে সরাসরি ইংল্যান্ডে যাবে বাংলাদেশ ক্রিকেট দল। তবে বাংলাদেশ দল ইংল্যান্ডে পৌঁছার আগেই সেখানে যাওয়ার কথা রয়েছে ইমরুলর। এখনো ভিসা নেওয়া হয়নি। কয়েক দিনের মধ্যে তাও হয়ে যাবে। ভিসা জটিলতা কেটে গেলেই তিনি ইংল্যান্ডের বিমান ধরবেন। সবকিছু ঠিক থাকলে আগামী সপ্তাহে ইংল্যান্ডে যাবেন ইমরুল কায়েস।

ইংল্যান্ড যাওয়ার বিষয়ে আকরাম খান জানান, ইমরুল কায়েস ইংল্যান্ডের ম্যানচেস্টারে ৫০ ওভারের ক্রিকেট টুর্নামেন্টে খেলবেন।

আকরাম খান বলেন, ইংল্যান্ডে যেতে হলে ইমরুলকে ক্রিকেট বোর্ডের কাছ থেকে অনুমতিপত্র নিতে হবে। তার কারণ আগামী জুলাই মাসে বাংলাদেশ সফরে আসবে আফগানিস্তান ‘এ’ দল। আফগানদের বিপক্ষে দুটি চার দিনের ও পাঁচটি একদিনের সিরিজে ইমরুল সুযোগ পেলে তাকে ইংল্যান্ড থেকে চলে আসতে হবে।

বিষয়টি নিয়ে জাতীয় দলের সাবেক অধিনায়ক ও বাংলাদেশ ক্রিকেট দলের বর্তমান সহকারী নির্বাচক হাবিবুল বাশার সুমন বলেন, ম্যানচেস্টারে ক্রিকেট লিগ খেলার চেয়ে দেশের মাঠে আফগানিস্তানের বিপক্ষে সিরিজ খেলা ইমরুলের জন্য অনেক গুরুত্বপূর্ণ। কারণে সে জাতীয় দলের ব্যাকাপ ব্যাটসম্যান।

এদিকে, ইমরুল ছাড়া বিশ্বকাপের সময় ইংল্যান্ডে লিগ খেলবেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল।