একাধিক পরিবর্তন নিয়ে মাঠে নামছে বাংলাদেশ

ত্রিদেশীয় সিরিজের দ্বিতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আজ মাঠে নামছে বাংলাদেশ। বাংলাদেশ সময় বিকাল ৩টা ৪৫ মিনিটে ম্যাচটি শুরু হবে। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি ও বিটিভি।

সিরিজের প্রথম ম্যাচে স্বাগতিক আয়ারল্যান্ডকে হারিয়ে বেশ ফুরফুরে মেজাজে ক্যারিবিয়ানরা। অন্যদিকে, একমাত্র প্রস্তুতি ম্যাচে আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে হেরে মানসিকভাবে কিছুটা ব্যাকফুটে টাইগাররা। তবে প্রস্তুতি ম্যাচে হারলেও মূল ম্যাচে শক্তিশালী একাদশ নিয়ে মাঠে নামার ঘোষণা দিয়েছে বাংলাদেশ। তাই এ ম্যাচে বেশ কয়েকটি পরিবর্তন এনে একাদশ সাজাবে বাংলাদেশের টিম ম্যানেজমেন্ট।

প্রস্তিত ম্যাচে আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে ব্যর্থ হওয়া লিটন দাসের জায়গায় তামিম ইকবালের সাথে ওপেন করবেন সৌম্য সরকার। আর ওয়ান ডাউনে থাকবেন সাকিব আল হাসান। চার নম্বরে মুশফিক। পাঁচ ও ছয় নম্বরে যথারীতি মিথুন এবং মাহমুদুল্লাহ এবং সাতে সাব্বির।

এদিকে প্রস্তুতি ম্যাচ না খেললেও, এ ম্যাচে ফিরছেন নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। আর ইনজুরির থেকে ফিট হয়ে ম্যাচ খেলবেন মোস্তাফিজুর রহমান। তবে রাহীর অভিষেকের অপেক্ষা বাড়িয়ে একাদশে থাকবেন মোহাম্মদ সাইফুদ্দিন। এক মাত্র অফ স্পিন অলরাউন্ডার মেহেদী মিরাজও থাকছেন।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, মোহাম্মদ মিথুন, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মেহেদি মিরাজ, মাশরাফি বিন মুর্তজা, মোহাম্মদ সাইফুদ্দিন ও মুস্তাফিজুর রহমান।