এক ম্যাচ হাতে রেখে ফাইনালে ওয়েস্ট ইন্ডিজ

ত্রিদেশীয় সিরিজের চতুর্থ ম্যাচে শনিবার আয়ারল্যান্ডের ডাবলিনের দ্য ভিলেজে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নেমে মাত্র ১৯ রানে ওপেনার জেমস ম্যাককলামের উইকেট হারায় আয়ারল্যান্ড। তবে দ্বিতীয় উইকেটে বালবিরনিকে সঙ্গে নিয়ে ১৪৪ রানের জুটি গড়ে দলকে বড় সংগ্রহের দিকে নিয়ে যান পল স্টারলিং। দুজনেই জোড়া ফিফটি তুলে নিয়ে সেঞ্চুরির পথে ছিলেন।

কিন্ত পরবর্তীতে ৮ রানের ব্যবধানে হারায় দুই উইকেট। ৯৮ বলে আটটি চার ও দুটি ছক্কায় ৭৭ রান করতেই গ্যাব্রিলের শিকারে পরিনত হন স্টারলিং। তার বিদায়ের ৮ রানের ব্যবধানে ফেরেন নতুন ব্যাটসম্যান অধিনায়ক পোটরফিল্ড। এরপরও দমেনি আয়ারল্যান্ড। দলের বিপক্ষে ১০০ বলে শতরানের ম্যাজিক ফিগার স্পর্শ করেন বালবিরনি, শেষ পর্যন্ত ফেরেন ১৩৫ রান করে ফেরেন তিনি। ১১টি চার ও ৪টি ছক্কায় তার ইনিংসটি ছিল সাজানো।

এছাড়া পলস্টার লিং ও কেভিন ওব্রায়েন তুলে নিয়েছেন জোড়া ফিফটি। ১৩ বলে ২৫ রান করে অপরাজিত থাকেন মার্ক আদির। তাদের দায়িত্বশীল ব্যাটিংয়ে ৫ উইকেটে ৩২৭ রানের পাহাড় গড়েছে আইরিশরা।

এদিকে আয়ারল্যান্ডের দেয়া পাহাড়সম রান তাড়া করতে নেমে ব্যাটিং তাণ্ডব চালান সুনিল আম্রিস। ক্যারিয়ারের চতুর্থ ওয়ানডে খেলতে নেমে ব্যাটিংয়ে ঝড় তোলেন তিনি। আম্রিস ১২৬ বলে ১৯টি চার ও একটি ছক্কায় ১৪৮ রান করেন। তার সেঞ্চুরিতে ভর করে ৫ উইকেটের জয়ে তুলে নেয় ওয়েস্ট ইন্ডিজ। এছাড়া দলের হয়ে ৪৬ রান করেন রোস্টন চেজ। ৪৩ রান করেন জন কার্টার। এ জয়ে এক ম্যাচ হাতে রেখে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে উঠে গেল ক্যারিবীয়ানরা।

এর আগে প্রথম ম্যাচে আয়ারল্যান্ডের বড় জয় তুলে নেয় ওয়েস্ট ইন্ডিজ। যদিও তৃতীয় ম্যাচ বাংলাদেশে হারে তারা। দুই ম্যাচ জিতে ওয়েস্ট ইন্ডিজ পয়েন্ট ৯। বাংলাদেশ এক ম্যাচ জয় ও এক ম্যাচ পরিত্যাক্তের পয়েন্ট নিয়ে ৬। আর আয়ারল্যান্ডের তিন ম্যাচে ২ হার ও এক ম্যাচ পরিত্যাক্তের ২ পয়েন্ট।