এখন উপরে যেতে হলে জায়গা মত সেরা ক্রিকেট খেলতে হবে

ত্রিদেশীয় সিরিজে দারুণ পারফর্ম করেছে বাংলাদেশ। এই সিরিজে বাংলাদেশ অপরাজিত হয়েছে চ্যাম্পিয়ন। প্রথম দুই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৫০ ওভারে আড়াইশ এর কাছাকাছি রান তাড়া করে জিতলেও আয়ারল্যান্ডের বিপক্ষে জিতেছে প্রায় ৩০০ এর কাছাকাছি রান তাড়া করে এবং সেটাও আবার ৭ ওভার বাকি থাকতে।

এরপর গতরাতে ফাইনালে আরও দুর্দান্ত ছিল বাংলাদেশ। মাত্র ২৪ ওভারে ২১০ রানের টার্গেটে ব্যাটিং করতে নেমে ৭ বল বাকি থাকতেই ম্যাচ জয় নিশ্চিত করে মাশরাফিরা।

বাংলাদেশের এমন জয়ের পর বিশ্বকাপেও বাংলাদেশের সম্ভাবনা নিয়ে মুখ খুলছেন অনেকেই। সবার চিন্তা এখন বিশ্বকাপ। আর সেখানেও বাংলাদেশ ভালো করবে বলেই মনে করেন সুজন। তিনি বলেন,

“বিশ্বকাপে আমাদের ভালো করার সুযোগ আছে। তবে কাজটি কঠিন। আমাদের ভাল খেলতে হবে। অনেক বেশি ভাল খেলতে হবে। প্রতিপক্ষ দলগুলোর পারফর্মেন্স দেখেন, সবাই ভালো করছে। পাকিস্তান হারলেও প্রতি ম্যাচেই সাড়ে তিনশ রান করছে।”

“কিন্তু আমরাও দূর্বল না। আমাদেরও ভাল খেলা সামর্থ্য আছে। দলের সামর্থ্য না থাকলে কিছু বলতাম না। কিন্তু আমাদের সেই সামর্থ্য আছে। অতিতে আমরা প্রমান করেছি। এখন উপরে যেতে হলে জায়গা মত সেরা ক্রিকেট খেলতে হবে। সেরা খেলোয়াড়দের পারফর্ম করতে হবে।”