এখন হারছে বলে পাকিস্তানকে উড়িয়ে দিতে পারবেন না: বাশার

ক্রিকেটের সবচেয়ে বড় আসর ক্রিকেট বিশ্বকাপ আগামী ৩০ মে থেকে শুরু হবে। দক্ষিণ আফ্রিকা বিপক্ষের ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু করবে বাংলাদেশ। ২ জুন মুখোমুখি হবে বাংলাদেশ। এবারের বিশ্বকাপের ভালো কিছু করার আশা নিয়ে মাঠে নামবে টিম টাইগার।

ইংল্যান্ড বিশ্বকাপ কে জিতবে এ নিয়ে চলছে নানা জনের নানা বিশ্লেষণ। সাবেক ক্রিকেটার থেকে শুরু বিখ্যাত ধারাভাষ্যকাররা বিভিন্ন দলকে বিভিন্ন ভাবে বিশ্লেষণ করেছেন। যদিও বিশ্বকাপের মঞ্চ আসলে কী কী বিস্ময় নিয়ে অপেক্ষায় রয়েছে, তার প্রায় সবটাই অজানা।

বাংলাদেশের সাবেক অধিনায়ক হাবিবুল বাশারের কাছে তো আফগানরাও দুর্ধর্ষ! অথচ আইসিসির পূর্বাভাসে কিনা ৯ নম্বরে ঠাঁই হয়েছে বাংলাদেশের, যদিও র‍্যাকিংয়ে ৭ নম্বরে। এবারে বিশ্বকাপ জয়ের সম্ভাব্য দলের যে তালিকা করেছে আইসিসি, তাতে বাংলাদেশের পরে মাত্র একটি দল—আফগানিস্তান। আয়ারল্যান্ড থেকে নিয়ে আসা ‘কফিন’ বোঝাই আত্মবিশ্বাস নিছকই ফাঁকা বুলি?

তবে বাংলাদশও এবার ভালো কিছু মনে করেন অনেক বিশ্লেষকরা। নিজের ক্রিকেট-জীবন থেকে আত্মবিশ্বাসের মূল্য জানেন হাবিবুল বাশার।

বাশার বলেন, ‘অবশ্যই ওটা গুরুত্বপূর্ণ। তবে আপনাকে মনে রাখতে হবে এটা বিশ্বকাপ। এত বড় টুর্নামেন্টে শুরুটা দারুণ গুরুত্বপূর্ণ। একটু গড়বড় হয়ে গেলে ক্রিকেটে আত্মবিশ্বাস হারাতে বেশি সময় লাগে না। এখন হারছে বলে আপনি পাকিস্তানকে উড়িয়ে দিতে পারবেন না।’