এমন জয় পেয়েও সন্তুষ্টি নয় মাশরাফি

বিশ্বকাপের আগে ত্রিদেশীয় সিরিজে গতকাল আয়ারল্যান্ডে অনুষ্ঠিত নিজেদের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে স্রেফ উড়িয়ে দিয়েছে বাংলাদেশ।ত্রিদেশীয় সিরিজে নিজেদের প্রথম ম্যাচে দুর্দান্ত জয় পেয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। ৮ উইকেট এবং ৩০ বল হাতে রেখেই পৌঁছে গেছে জয়ের বন্দরে। আর এ জয়ে বোলিংয়ে সবচেয়ে ভুমিকা রেখেছেন অধিনায়ক নিজে।

অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা বল হাতে গুরুত্বপূর্ণ সময়ে ৩ উইকেট নিয়ে ক্যারিবীয়দের আটকে রেখেছেন ২৬১ রানে। আর এ ম্যাচে দারুণ কিছু ক্যাচ ধরেছেন মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান এবং সাব্বির রহমানরা। ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিং- তিন বিভাগেই ছিলো আধিপত্ত।

বোলিংয়ের পর ক্যারিবীয়দের ২৬২ রানের লড়াকু টার্গেটকে মামুলি করে তুলেছেন তামিম ইকবাল (৮০), সৌম্য সরকার (৭৩), সাকিব আল হাসান (৬১) এবং মুশফিকুর রহীমরা (৩২)। এমন জয়েও ঠিক সন্তুষ্ট হতে রাজি নন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। এমন ক্লিনিক্যাল পারফরম্যান্সের পরেও তিনি বরং মনোযোগ দিতে চান পরের ম্যাচের দিকে। যাতে করে ফাইনালে খেলার পথ সহজ হয় তার দলের।

ম্যাচপরবর্তী পুরস্কার মাশরাফি বলেন, ‘ফাইনালে যেতে হলে আমাদের আরও ভালো এবং শক্তভাবে ক্রিকেট খেলতে হবে। তাই সামনের ম্যাচগুলোর দিকে চেয়ে আছি।’

তিনি বলেন, ‘যেকোনো টুর্নামেন্টের শুরুটা অনেক গুরুত্বপূর্ণ। প্রস্তুতি ম্যাচে হারের পর ছেলেরা আজকের শুরুটা অনেক ভালো করেছে। পরের ম্যাচের জন্য ভালো অবস্থানে থাকবে ছেলেরা।’

বৃহস্পতিবার (৯ মে) টুর্নামেন্টে বাংলাদেশের পরের ম্যাচে প্রতিপক্ষ স্বাগতিক আয়ারল্যান্ড।