ওরা বিশ্বকাপে বড় দলকে হারিয়ে অঘটনের জন্ম দেবে : অ্যান্ড্রু ফ্লিনটফ

অপেক্ষার প্রহর শেষ। আজ বৃহস্পতিবার থেকে ইংল্যান্ডের মাটিতে শুরু হয়েছে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ। আর এর আগে লন্ডনের বাকিংহাম প্যালেসের সামনে দ্য মলে অনুষ্ঠিত হল ২০১৯ বিশ্বকাপ ক্রিকেটের উদ্বোধনী অনুষ্ঠান। অনুষ্ঠানটি বাংলাদেশ সময় রাত ১০টায় শুরু হয়।

বিশ্বকাপ নিয়ে অনেকে সাবেক ক্রিকেটার ভবিষ্যতবাণী করেছেন। এবার তাদের সঙ্গে যুক্ত হয়েছেন সাবেক ইংলিশ ক্রিকেটার অ্যান্ড্রু ফ্লিনটফ। উদ্বোধনী অনুষ্ঠানে সহকারী হোস্টের দায়িত্ব পালন করা অ্যান্ড্রু ফ্লিনটফ অংশগ্রহনকারী দশ দল নিয়ে তার ভবিষ্যতবাণী করেন। তিনি আইসিসি বিশ্বকাপ ২০১৯ এর অফিশিয়াল টুইটার একাউন্ট থেকে প্রচারিত ভিডিওবার্তায় জানান, ইংল্যান্ডই আগামী ১৪ জুলাইয়ের ফাইনালে শিরোপা জিতবে।

এ দিন বাংলাদেশকে নিয়ে তিনি জানান, বাংলাদেশ এবার ইংলিশ কন্ডিশনে বেশ ভোগান্তির মুখে পড়বে। অস্ট্রেলিয়াকে এবারের সেমিফাইনালিস্ট দাবি করেন ফ্লিনটফ। সাম্প্রতিক ফর্ম সুবিধার না হলেও পাকিস্তান ও শ্রীলঙ্কাকে হালকা ভাবে নেওয়ার সুযোগ নেই। বিশেষ করে পাকিস্তান সবসময়ই টুর্নামেন্ট ক্রিকেটে ভালো করে বলে তার দাবি। তবে নিউজিল্যান্ডকে নিয়ে খুব একটা আশা দেখছেন না ফ্লিনটফ।

এদিকে, ফ্লিনটফের দাবি আফগানিস্তান এবার বিশ্বকাপে কোন এক বড় দলকে হারিয়ে অঘটনের জন্ম দেবে। আর দক্ষিণ আফ্রিকা এবারের বিশ্বকাপে শক্তিশালী দল হলেও তাদের ‘চোকার’ ট্যাগ এবারও তাদের সমস্যায় ফেলবে বলে মনে করে তিনি।