ক্যারিয়ার শেষে আফসোস হতে পারে : তামিম

আসন্ন বিশ্বকাপকে সামনে রেখে সব প্রস্তুতি গ্রহণ করেছে প্রত্যেকটি দল। ইতোমধ্যে ঘোষিত হয়েছে বিশ্বকাপ স্কোয়াড। বিশ্বকাপকে সামরে রেখে এরই মধ্যে দেশ ছেড়েছে টিম টাইগার। বিশ্বকাপের আগে ত্রিদেশীয় একটি সিরিজ খেলছে বাংলাদেশ। ত্রিদেশীয় সিরিজের প্রথমটিতে উইন্ডিজদের পরাজিত করেছে বড় ব্যাবধানে। আর তৃতীয় ম্যাচে স্বাগতিকদের সঙ্গে পয়েন্ট ভাগাভাগী করে এগিয়ে রয়েছে বাংলদেশ দল। বৃষ্টির কারণে আয়ারল্যান্ড-বাংলাদেশ ম্যাচ পরিত্যক্ত হওয়া পয়েন্ট ভাগ করে নিতে হল।

প্রথম ম্যাচে উইন্ডিজদের বিপক্ষে বাংলাদেশে ওপেনার তামিম আউট হয়েছেন ৮০ রান করে। মাইলফলকের কাছে গিয়ে না পাওয়ার আক্ষেপ থেকে গেলো তার। আর আক্ষেপের ভাগ জমা রেখেছেন ক্যারিয়ার শেষের জন্য। তামিম এই ম্যাচ নিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ১৪ বার ৮০ ছুঁয়ে ১০০ করার আগেই কাটা পড়লেন তামিম। অপরাজিত থেকেছেন আরও ৪ বার।

সেঞ্চুরির হাতছানিতে থাকা তামিম শ্যানন গ্যাব্রিয়েলের বলটি ফ্লিক করেছিলেন, টাইমিংও ভালোই ছিল। কিন্তু একটু হাওয়ায় ভেসেছিল বল আর গিয়েছে ফিল্ডারের নাগালে। জেসন হোল্ডারের হাতে ধরা পড়ে আক্ষেপ নিয়ে ফিরতে হয়েছে।

এমন আউট হয়ে কিছুটা হতাশ তামিম। তার কথায় এমনটি বোঝা গেছে। তিনি বলেন, আফসোস হতে পারে হয়তো ক্যারিয়ার শেষে, যখন পেছন ফিরে তাকাব। যতবার আশিতে আউট হয়েছি, তার অর্ধেকও সেঞ্চুরিতে নিতে পারলে ক্যারিয়ার হয়তো আরও সুন্দর দেখাত। কিন্তু যা হয়ে গেছে, হয়েই গেছে। আফসোস করেও লাভ নেই। আশা করব যে সামনেও যদি সুযোগ আসে, ছুঁড়ে যেন না দেই। যদি ভালো বলে আউট হই বা ভালো শট খেলেও আউট হয়ে যাই, তাহলে অন্য কথা। কিন্তু ছুঁড়ে যেন না আসি।