চেন্নাইকে হারিয়ে আইপিএল শেষ করল পাঞ্জাব

চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) আজ ৫ মে রবিবার দিনের প্রথম ম্যাচে মাঠে নামে কিংস ইলেভেন পাঞ্জাব ও চেন্নাই সুপার কিংস। বাংলাদেশ সময় বিকাল ৪:৩০ মিনিটে শুরু হওয়া ম্যাচে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন পাঞ্জাবের অধিনায়ক রবিচন্দ্রন অশ্বিন।

জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭০ রান করে চেন্নাই। জবাবে ব্যাট করতে নেমে ১৮ ওভারে ৪ উইকেট হারিয়ে জয় তুলে নেয় পাঞ্জাব।

পাঞ্জাবের হয়ে রাহুল ৩৬ বলে ৭ চার ও ৫ ছয়ে ৭১ রান করেন। এছাড়াও গেইল ২৮, পুরান ৩৬, আগারওয়াল ৭ রান করেন। মানদীপ ১১ ও কারান ৬ রানে অপরাজিত ছিলেন। চেন্নাইয়ের হয়ে হরভজন ৩টি ও জাদেজা ১টি উইকেট শিকার করেন।

এর আগে চেন্নাইয়ের হয়ে দুর্দান্ত ব্যাটিং করেছেন ডু প্লেসিস ও রায়না। ৫৫ বলে ১০ চার ও ৪ ছয়ে ৯৬ রান করে প্লেসিস। অন্যদিকে ৩৮ বলে ৫ চার ও ২ ছয়ে ৫৩ রান করেন রায়না। এছাড়াও ওয়াটসন ৭, রাইডু ১, কেদার যাদব ০ রান করে ফেরেন ও ধোনি ১০ রানে অপরাজিত ছিলেন। পাঞ্জাবের হয়ে কারান ৩টি ও শামি ২টি উইকেট শিকার করেন।

কিংস ইলেভেন পাঞ্জাব একাদশঃ ক্রিস গেইল, লুকেশ রাহুল, মায়াঙ্ক আগারওয়াল, নিকোলাস পুরান (উইকেটরক্ষক) , মানদীপ সিং, স্যাম কারান, রবিচন্দ্রন অশ্বিন (অধিনায়ক), মুরুগান অশ্বিন, মোহাম্মদ শামী, হারপ্রিত ব্রার, আন্ড্রু টাই।

চেন্নাই সুপার কিংস একাদশঃ ফাফ ডু প্লেসিস, শেন ওয়াটসন, সুরেশ রায়না, কেদার যাদব, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক ও উইকেটরক্ষক), আম্বাতি রাইডু, রবীন্দ্র জাদেজা, ডোয়াইন ব্রাভো, দীপক চাহার, হরভজন সিং, ইমরান তাহির।