জুটির বিশ্বরেকর্ড গড়লেন হোপ-ক্যাম্পবেল

আয়ারল্যান্ডের মাটিতে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে আজ মুখোমুখি হয়েছে আয়ারল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ। এই ম্যাচে টস হেরে প্রথমে ব্যাটিং করছে ওয়েস্ট ইন্ডিজ।

ব্যাটিংয়ে নেমে রীতিমত তাণ্ডব চালাতে থাকেন ক্যারিবিয়ান দুই ওপেনার ক্যাম্পেবল ও শাই হোপ। দুই উদ্বোধনী ব্যাটসম্যান একই ম্যাচে সেঞ্চুরির কীর্তি গড়লেন। এতদিন ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজের দুইশ বা এর বেশি রানের উদ্বোধনী জুটি ছিল মাত্র একটি।

১৯৯৭ সালে ব্রিজটাউনে ভারতের বিপক্ষে ২০০ রানের উদ্বোধনী জুটি গড়েছিলেন শিবনারায়ণ চন্দরপল ও স্টুয়ার্ট উইলিয়ামস। এবার সেই রেকর্ড ভেঙ্গে দিলেন এই দুইজন। সেই সঙ্গে ওয়ানডে ক্রিকেটে জুটির বিশ্ব রেকর্ড গড়েছেন এই দুইজন।

গতবছর জুলাইয়ে বুলাওয়েতে জিম্বাবুয়ের বিপক্ষে ৩০৪ রানের উদ্বোধনী জুটি গড়েছিলেন পাকিস্তানের ফখর জামান ও ইমাম-উল-হক। এবার তাদের সেই রেকর্ড ভেঙ্গে দিলেন এই দুইজন। ওপেনিং জুটিতে ৩৬৫ রান করেন এই দুইজন। শেষ পর্যন্ত ১৩৭ বলে ১৫ চার ও ৬ ছয়ে ১৭৯ রান করে ফেরেন ক্যাম্পবেল।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৪৭.২ ওভারে ১ উইকেট হারিয়ে ৩৬৫ রান। অন্যদিকে ১৬৬ রানে অপরাজিত আছেন শাই হোপ।