দুই বছর পর ওয়াহাব রিয়াজকে দলে নেয়ার ব্যাখ্যা দিলেন ইনজামাম

আগামী ৩০ মে থেকে শুরু হবে ক্রিকেটের সবচেয়ে বড় আসর বিশ্বকাপ। ইংল্যান্ডে অনুষ্ঠিত হবে যাওয়া এই বিশ্বকাপের সব প্রস্তুতি সম্পন্ন করেছে দল গুলো। বিশ্বকাপের আগে দারুণ একটা সময় পাড় করেছে বাংলাদেশ। ত্রিদেশীয় সিরিজে অপরাজিত থেকে সিরিজ জিতে ফুরফুরে মেজাজে আছে। টানা ছয়-ছয়বারের ব্যর্থতার পর প্রথম কোনো টুর্নামেন্টের শিরোপা জিতে আত্মবিশ্বাস নিয়েই যাচ্ছে বিশ্বকাপে। আর মাত্র ৮ দিন পরই বেজে উঠবে ক্রিকেট বিশ্বকাপের দামামা।

এদিকে, হুট করে পাকিস্তান দলে পরিবর্তন এনে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি)। বিশ্বকাপের আগে তিন পরিবর্তন করেছে দলটি। পাকিস্তানের চূড়ান্ত বিশ্বকাপ দলে মোহম্মদ আমির, আসিফ আলি ও ওয়াহাব রিয়াজকে যায়গা দেওয়া হয়েছে। ফলে জুনাইদ খান, ফাহিম আশরফ ও ওপেনার আবিদ আলিকে বিশ্বকাপ দল থেকে ছিটকে যেতে হলো।

হঠাৎ করে স্কোয়াড পরিবর্তন নিয়ে পিসিবির প্রধান নির্বাচক ইনজামাম-উল-হক সোমবার জানিয়েছেন, এই কঠিন সময়ে আমরা আসিফের পাশে রয়েছি। ও পাকিস্তানে ফিরেছে এবং প্রস্তুতি ম্যাচের আগে দলের সঙ্গে যোগ দেবে।

তিনি বলেন, রিয়াজকে সুযোগ দেয়া হলো ওর অভিজ্ঞতার জন্য। আমাদের মনে হয়েছে ইংল্যান্ড সিরিজে আমাদের বোলিং বিভাগ অনভিজ্ঞতায় ভুগেছে। যে কারণে ওয়াহাব রিয়াজকে ডেকে নেয়া হলো।

রিয়াজ ২০১১ ও ২০১৫ সালের বিশ্বকাপে পাকিস্তানের হয়ে অংশ নিয়েছেন। এরপর ২০১৮ সালে ইংল্যান্ডের মাটিতেই চ্যাম্পিয়নস ট্রফিতে সব শেষ জাতীয় দলের হয়ে খেলেছিলেন তিনি।

বিশ্বকাপে পাকিস্তানের চূড়ান্ত স্কোয়াড: সরফরাজ আহমেদ (অধিনায়ক), ফখর জামান, ইমাম-উল-হক, বাবর আজম, হারিস সোহেল, মোহম্মদ হাফিজ, শোয়েব মালিক, আসিফ আলি, ইমাদ ওয়াসিম, শাদাব খান, মোহম্মদ আমির, মোহম্মদ হাসনাইন, হাসান আলি, ওয়াহাব রিয়াজ, শাহিন শাহ আফ্রিদি।