নিষিদ্ধ দুই তারকার ফেরার ম্যাচে অস্ট্রেলিয়ার জয়

নিষেদাজ্ঞার পর জাতীয় দলে ফিরেছেন স্মিথ ও ওয়ার্নার। তাদের ফেরার ম্যাচে শ্বাসরুদ্ধকর এক জয় পেল অস্ট্রেলিয়া। নিউজিল্যান্ডের বিপক্ষে ১ উইকেটে জিতেছে তারা।

বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচ খেলছে এই দুই দল। তিনটি ম্যাচ খেলবে তারা। আজকেই খেলল প্রথম ম্যাচ।

এই ম্যাচে প্রথমে ব্যাটিং করে অজিদের বোলিং তোপে ২১৫ রানেই অল আউট হয় নিউজিল্যান্ড। শুরুতে প্রথম ওভারেই কামিন্সের জোড়া আঘাতে শূন্য রানেই দুই ওপেনারকে হারায় নিউজিল্যান্ড।

এরপর ইয়ং ও ব্লান্ডেল মিলে ১৩৮ রানের জুটি বাঁধেন। ইয়ং ৬০ রান করে কোল্টার নিলের বলে আউট হলে ভাঙে এই জুটি। দলীয় ১৪৮ রানের মাথায় কোল্টার নিলের বলেই ব্যক্তিগত ৭৭ রান করে আউট হয় ব্লান্ডেল।

এরপর আবার অজিদের বোলিং তান্ডব। আর সেই তান্ডবে ২১৫ রানেই অল আউট হয় কিউইরা। কামিন্স, বেহরেনডর্ফ ও নিল ৩টি করে উইকেট নেন।

জবাব দিতে নেমে মাত্র ৪ রান করেই আউট হয় উসমান খাজা। এরপর ওয়ার্নার ও ফিঞ্চ ৭৭ রানের জুটি বাধেন। ৩৯ রান করে ওয়ার্নার আউট হলে মাঠে নামেন স্মিথ। তিনি এসে ৪১ রানের জুটি বাধেন ফিঞ্চের সাথে। এরপর দলীয় ১২২ রানের মাথায় ফিঞ্চ ও ১২৭ রানের মাথায় স্মিথ আউট হলে চাপে পড়ে অস্ট্রেলিয়া।

কিউই পেসারদের দাপটে তখন একের পর এক উইকেট হারাতে থাকে অস্ট্রেলিয়া। তবে এর মাঝে প্রতিরোধ গড়ে তোলে কোল্টার নিল। এক পাশে আগলে রাখেন এই পেসার। দলীয় ২০৫ রানের মাথায় ব্যক্তিগত ৩৪ রান করে নবম উইকেট হিসেবে নিল আউট হলে ম্যাচ দুলতে থাকে দুদিকেই।

এমন পরিস্থিতিতে অ্যাডাম জাম্পা ও বেহরেনডর্ফ ১৪ রানের জুটি গড়ে ম্যাচে অস্ট্রেলিয়াকে জয় এনে দেন।