প্রকাশ্যে এলো সোহাগ-জাকিরের সঙ্গে শোভন-রাব্বানী দ্বন্দ্ব

ক্ষমতাসীন আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের কমিটিতে নিজস্ব লোকদের পদায়ন নিয়ে সংগঠনটির সাবেক ও বর্তমান সভাপতি-সাধারণ সম্পাদকের দ্বন্দ্ব প্রকাশ্যে এসছে। আর এ কারণেই ছাত্রলীগের ভেতরে অস্থিরতা বিরাজ করছে। সম্প্রতি এক সংবাদ সম্মেলনে সদ্য সাবেক সভাপতি সাইফুর রহমান সোহাগ এবং সদ্য সাবেক সাধারণ সম্পাদক জাকির হোসেনের বিরুদ্ধে কমিটি গঠনে অসহযোগিতার অভিযোগ তোলেন ছাত্রলীগ সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী।

গোলাম রাব্বানী বলেন, সবচেয়ে বড় কথা আমাদের সদ্য সাবেকদের কাছ থেকে প্রত্যাশিত সহযোগিতা পায়নি। যদি আমরা সেই সহযোগিতা পেতাম তাহলে কমিটি আরো ৬ মাস আগে করা যেত। আমার ওপেন বলতে বাঁধা নেই, আমরা যখন বসেছি সেই সত্যটা আমাদের কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপলব্ধি করতে সক্ষম হয়েছেন, যে দেশরত্ন শেখ হাসিনা কমিটিকে ব্যার্থ প্রমাণ করতে তারা বরাবরই অসহযোগিতা করে এসেছেন। যখনই বসেছি তারা উদ্ভট নাম বলেছে, এমনভাবে বলেছে যে তারাই বর্তমান প্রেসিডেন্ট সেক্রেটারি, আর আমরাই সাবেক বা আমরাই তাদের সাজেশন করছি।

তিনি আরও বলেন, ১১ জন জয়েন্ট সেক্রেটারির মধ্যে ৯ জনের নাম লিখে বর্তমান সভাপতি সাধারণ সম্পাদককে বলা হয় আপনি একটা নাম বলুন, আপনি একটি নাম বলুন। সেই কমিটি তো ডিলে হবেই। এইভাবে বিভিন্ন প্রক্রিয়ার মাধ্যমে আমরা ৭-৮ বার বসেছি। তারা কোন নাম বলছে না, আগের কমিটিটা পুর্নবহাল করে দিলে তাদের ভালো হত। তারা এই সত্যটা মেনে নিতে পারছে না বলে তারা এই নোংরা খেলা খেলেছে।

গোলাম রাব্বানী এই বক্তব্যের সময় ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন মাথা নেড়ে অভিযোগের বিষয়ে সম্মতি দেন। তবে এ বিষয়ে ছাত্রলীগের সাবেক সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাবেক সাধারণ সম্পাদক এসএম জকির হোসেনের কোনো মন্তব্য পাওয়া যায় নি।