ফের লাইভে ব্যারিস্টার সুমন, ২ ঘন্টার মধ্যে ফলাফল

সম্প্রতি সময়ে ফেসবুক লাইভে এসে সমাজের নানা অসঙ্গতি তুলে ধরে এক প্রকার সামাজিক আন্দোলন শুরু করেছেন ব্যারিস্টার সায়েদুল হক সুমন। বিষয়টি নিয়ে বেশ আলোচিত তিনি।

জনসচেতনতা সৃষ্টির জন্য তিনি বিভিন্ন ধরনের সামাজিক অসঙ্গতি এবং সমস্যার কথা তুলে ধরেন ফেসবুক লাইভের মাধ্যমে। এই ধারাবাহিকতায় আজকে তিনি হাজির হয়েছিলেন রাজধানীর রামপুরা ব্রিজে।

এ সময় সেখানে ফুটপাতের ওপর তৈরি করা একটি টিনের ঘরের ভিডিও ফেসবুক লাইভে প্রকাশ করেন ব্যারিস্টার সুমন। ভিডিওটিতে দেখা যায় ফুটপাত দখল করে একটি টিনের ঘর নির্মান করা হয়েছে।

এর ফলে পথচপারীদের ফুটপাত থেকে নেমে রাস্তা দিয়ে হাঁটতে হচ্ছে। অবশ্য তার লাইভ ভিডিও প্রকাশের দুই ঘণ্টার মধ্যেই ফুটপাতের উপর নির্মিত ঘর সরিয়ে দিয়েছে কর্তৃপক্ষ।

এর আগে সবাইকে মহান মে দিবসের শুভেচ্ছা জানিয়ে তিনি তার ফেসবুক লাইভে বলেন, ‘দুঃখের খবর হচ্ছে এটি ব্রিজের ফুটপাত। এটি মানুষের হাঁটার পথ হলেও এখানে রাস্তার মাঝে একটি ঘর তোলা হয়েছে। সেজন্য আপনি ফুটপাত দিয়ে হাঁটতে পারবেন না। আপনাকে হাঁটতে হবে মূল রাস্তা দিয়ে।’

এ সময় তিনি এই সড়কের গুরুত্ব বোঝাতে হাত দিয়ে হাতিরঝিল দেখানোর পাশাপাশি পুলিশ কমিশনারের কার্যালয় দেখিয়ে দেন। ভিডিওতে তিনি রামপুরা ব্রিজের গুরুত্ব এবং এই সড়কের ব্যস্ততার চিত্রও তুলে ধরেন।

এরপর ফুটপাত দখল করে ঘর তুলে যিনি বসবাস করছেন তার সাথে কথা বলেন ব্যারিস্টার সুমন।

এ সময় ওই ব্যক্তি জানান, ঘরটি বানিয়েছে এস এম কন্সট্রাকশনের লোকজন। এদিকে এলাকাবাসীর দাবি, এই ঘরটি প্রায় দুই মাস ধরে এখানে রয়েছে। তবে ঘরটিতে থাকা লোকটি তা অস্বীকার করে বলেন, ঘরটি নির্মান করা হয়েছে ২০ দিন আগে।