বাংলার ‘আমিরের’ নাম ঘোষণা করল আইএস, জঙ্গি হামলার হুঁশিয়ারি

বাংলার জন্য ‘আমির’-এর নাম ঘোষণা করেছে জঙ্গি সংগঠন আইএসআইএস। আবু মহম্মদ অল বেঙ্গলিকে বাংলায় তাদের কার্যকলাপ বৃদ্ধির জন্য নিযুক্ত করা হয়েছে। আর আমিরের নাম ঘোষণার পরেই ফের জঙ্গি সংগঠন আইএসআইএস হামলার পরিকল্পনা করছে। ভারতে জঙ্গি হামলার কারার সরাসরি হুঁশিয়ারি দিয়েছে এই সংগঠনটি।

আইএসআইএস পোস্টারে বলা হয়েছে, যদি কেউ মনে করে বাংলা ও ভারতে খিলাফা সৈন্যদের দমিয়ে রাখবে, তাহলে তারা ভাল করে শুনে রাখুন, তারা কখনই চুপ করে থাকবে না। প্রতিশোধের ইচ্ছা কখনই হাল্কা হয়ে যায় না। হুঁশিয়ারি দেওয়া হয়েছে। আইএসআইএস প্রধান আবু বকর অল বাগদাদি অনলাইনে আসার দুদিন পরেই ই হুমকি যথেষ্টই তাৎপর্যপূর্ণ। বাগদাদি শ্রীলঙ্কায় জঙ্গি হামলাকে স্বাগত জানিয়েছেন।

কবে এখনও গোয়েন্দা সংস্থাগুলির হাতে সময় রয়েছে, তারই মধ্যে ভারতীয় উপমহাদেশে নিজেদের অস্তিত্ব জানান দিতে চাইছে আইএসআইএস।

উল্লেখ্য, গত মাসে শ্রীলঙ্কায় চার্চ ও হোটেলে হামলায় কমপক্ষে ২৫০ জনের মৃত্যু হয়েছিল। এই ঘটনাকে বাঘোজের ঘটনার বদলা বলে উল্লেখ করা হয়েছে। বাঘোজ হল সিরিয়ার গ্রাম, যেখানে আইএসআইএসের শেষ উপস্থিতি ছিল। ২২ মার্চ আমেরিকার প্রেসিডেন্ড ডোনাল্ড ট্রাম্প ঘোষণা করেছিলেন সিরিরায় শেষ যে জায়গায় আইএস-এর উপস্থিতি ছিল, তাদের মেরে ফেলা হয়েছে।